সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

217

শুক্রবার (২৯ মার্চ) বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটির উদ্যোগে সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত হয়েছে। মানুষকে অর্থসহ কুরআন পাঠে অভ্যস্ত করার উদ্দেশ্যে কুরআন শিক্ষা সোসাইটি এই দিবস পালন করার উদ্যোগ নিয়েছে।দেশের সব জেলায় পুরুষ ও মহিলারা আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে সকাল দশটা থেকে ইফতার পর্যন্ত অর্থসহ কুরআন পাঠ করেছেন। অর্থসহ কুরআন পাঠ দিবসে সারাদেশে হাজার হাজার পুরুষ ও মহিলা অংশগ্রহণ করেছেন।

জুমার নামাজের পর বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটি সভাপতি মাওলানা আবদুস শহীদ নাসিম জুম আইডি ও ফেসবুক লাইভে পাঠকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন, সোসাইটির মূল শ্লোগান হলো: ‘জানার জন্যে কুরআন পড়ুন,মানার জন্যে কুরআন পড়ুন’। এই শ্লোগানের ভিত্তিতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো এবার ‘অর্থসহ কুরআন পাঠ দিবস’ পালন করা হলো। প্রতি বছর রমজান মাসের তৃতীয় জুমাবার এই দিবস পালিত হয়।

তিনি আরো বলেন,মহান আল্লাহ কুরআন নাজিল করেছেন জানার জন্য এবং আমাদের জীবন ও সমাজে বাস্তবায়ন করার জন্যে। কিন্তু দুর্ভাগ্যবশত দীর্ঘদিন থেকে আমাদের দেশে না বুঝে কুরআন তেলাওয়াত করার রেওয়াজ চলে আসছে। সে রেওয়াজ পরিবর্তন করে বুঝে বুঝে কুরআন পাঠে অভ্যস্ত করার উদ্দেশ্যে এই দিবস পালন করা হচ্ছে। মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ও বিভিন্ন সংস্থা এই দিবস পালন করছে।তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.