আল আজহার ও মদিনা বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেয়েছেন লক্ষ্মীপুরের তারেক

361

বিশ্বের প্রাচীন আল আজহার বিশ্ববিদ্যালয় ও মদিনা বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেয়েছেন লক্ষ্মীপুরের কমলনগরের মেধাবী ছাত্র হাফেজ তারেক মাহমুদ।সম্প্রতি তিনি পৃথিবী বিখ্যাত মদিনা বিশ্ববিদ্যালয় ভর্তি হয়েছেন। এর আগে মিশরের আল আজহারে ভর্তি পক্রিয়া শেষ করেন তিনি।

শুক্রবার (৫ অক্টোবর) সকালে তার পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।হাফেজ তারেক লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মাতাব্বরনগর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী হোসাইনের ছেলে।

২০১০ সালে এ মেধাবী ছাত্র বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে আয়োজিত হেফজুল কুরআন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথমস্থান অধিকার করে। তার বড় ভাই সাইয়েদ রাশেদ হাসান চোধুরী তুরস্কের আঙ্কারা বিশ্ববিদ্যালয়ে পিএসডিতে অধ্যয়নরত, ছোট ভাই নাসের নাফিস ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়নরত।তার বাবা-মা দেশবাসী সকলের নিকট তাদের সন্তানদের জন্য দোয়া কামনা করছেন।

হাফেজ তারেক বলেন, আল আজহার বিশ্ববিদ্যালয় ইসমলামী জ্ঞান-বিজ্ঞান চর্চায় অনন্য। এ বিশ্ব বিদ্যালয়ের ছাত্র হতে পেরে আমি গর্বিত। একই সময় মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুভাগ্য হয়েছে। গত সপ্তাহে ভর্তি হয়েছি। এটি বরেণ্য উলামা-মাশায়েখের পদচারণায় প্রাণবন্ত এক বিশাল ক্যাম্পাস। প্রত্যাশা করছি একই সঙ্গে আল আজহার ও মদিনা বিশ্ববিদ্যালয়ে থেকে সফসলতার সাথে উচ্চতর ডিগ্রী লাভ করা।

আরও পড়ুন

Comments are closed.