টাইগারদের পাঁচ সিনিয়র ক্রিকেটার ইনজুরিতে

171

এশিয়া কাপের পর বাংলাদেশের পরবর্তি সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। প্রতিপক্ষ তুলনামূলক সহজ হলেও টাইগারদের কপালে ভাঁজ। কেননা, দেশের ক্রিকেটের পাঁচ সিনিয়র ক্রিকেটার-মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ, সবাই পড়েছেন ইনজুরিতে। দেশের ক্রিকেটের পঞ্চপান্ডবের ইনজুরির বর্তমান অবস্থা

তামিম ইকবাল
এশিয়া কাপের ফাইনালে শেষ বলে স্বপ্নভঙ্গের আগে প্রথম ম্যাচেই তামিমের এশিয়া কাপ শেষ হয়ে যায়। হাতে আঘাত পেয়ে দ্বিতীয় ওভারেই মাঠ ছেড়েছিলেন তামিম ইকবাল। এরপর দেশে ফিরে আসেন। তারপর ইংল্যান্ডে যান। লন্ডন থেকে চিকিৎসা শেষে ফেরা তামিম শুরু করেছেন পুনর্বাসন প্রক্রিয়া। ইংলিশ চিকিৎসকের পরামর্শেই হচ্ছে তামিমের অনুশীলন। তবে পুরোপুরি সুস্থ হতে সময় লাগবে অন্তত ছয় সপ্তাহ।

সাকিব আল হাসা
হাতের ইনজুরি নিয়েই এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন বাংলাদেশের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু অবস্থা ভয়াবহ হওয়ায় টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরতে হয় সাকিবকে। ২৬ সেপ্টেম্বর দেশে ফিরে আসার পরের দিনই অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সাকিব, যেখানে জরুরি একটি অস্ত্রোপচার হয় তার। এরপর রোববার (৩০ জুলাই) হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় ফিরেছেন সাকিব। আগামী শুক্রবার অস্ট্রেলিয়ায় যাবেন তিনি। পরবর্তি চিকিৎসা হবে অস্ট্রেলিয়ার চিকিৎসকের পরামর্শেই।

মুশফিকুর রহিম
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের আগে হঠাত পিঠের ইনজুরিতে পড়েছিলেন মুশফিকুর রহিম। সেই ইনজুরি সঙ্গী করেই এশিয়া কাপ শেষ করেছেন মুশফিক। তবে এখনও রয়ে গেছে পাঁজরের ব্যথা। সুস্থ হতে লাগবে আরও দুই সপ্তাহ।

মাশরাফি বিন মুর্তজা

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে রুবেলের বলে শোয়েব মালিকের দুর্দান্ত উড়ন্ত ক্যাচ নিয়েছিলেন মাশরাফি। সাথে সাথে ডান হাতের কনিষ্ঠা থেকে রক্ত পড়তে দেখা যায়। এরপর ব্যান্ডেজ করে মাঠে নামেন তিনি। ম্যাচের পর আর এক্স-রে করান নি, সেই ইনজুরি নিয়েই ভারতের বিপক্ষে ফাইনালে খেলেছিলেন মাশরাফি। দেশে ফিরে জানিয়েছিলেন, এখনও এক্স-রে করানো হয়নি। একদিন পর পরীক্ষা করানো হয়েছে। সেটাতে মিলেছে দুঃসংবাদ। ভেঙ্গে গেছে মাশরাফির ডান হাতের কনিষ্ঠা, ব্যান্ডেজ করা হয়েছে। ঠিক হতে সময় লাগবে অন্তত দুই সপ্তাহ। হাতের এই ইনজুরি বাদেও আছে আরও দুই ইনজুরি। ডান পায়ের উরুর মাংসপেশী ছিঁড়ে গেছে। এটা ঠিক হতে ১০ দিন লাগতে পারে। পাশাপাশি সেই উরুতে টিউমারের শঙ্কা দেখা দিয়েছে।

মাহমুদউল্লাহ রিয়াদ

মুশফিকুর রহিমের মতো পাঁজরে ব্যথা অনুভব করছেন রিয়াদ। এটা কতোটা গুরুতর? তা জানতে খুব শীঘ্রই এক্স-রে করা হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.