২১ আগস্ট গ্রেনেড হামলা: সাবেক ছাত্রলীগ নেতা চাটখিলের শিমুলের মানবেতর জীবনযাপন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে

৩৫ লাখ টাকা ধার-দেনা করে চিকিৎসা খরচ করেও সুস্থ হননি

281

২১ আগস্ট আওয়ামী লীগের সভায় গ্রেনেড হামলার শিকার গুরুতর আহত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলাম ভূঁইয়া শিমুল (৪৮) দীর্ঘ ১৬ বছরেও সুস্থ হননি। এই দীর্ঘ সময়ে চিকিৎসা ব্যয় বাবদ তাকে ধার-দেনা করে খরচ করতে হয়েছে লাখ লাখ টাকা। বর্তমানে তিনি চাটখিল পৌরসভার ছয়ানী টবগা গ্রামের বাড়িতে মানবেতর জীবনযাপন করছেন।

শিমুল গত সোমবার বিকেলে চাটখিল প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে ঘটনার দিনের হৃদয় বিদারক পরিস্থিতির কথা বর্ণনা করে তার গুরুতর আহত হওয়া এবং ১৬ বছর ধরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার বিবরণ দেন।

তিনি জানান, এই সময় চিকিৎসা নিতে গিয়ে তিনি তার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব থেকে ৩৫ লাখ টাকা ধার-দেনা করে চিকিৎসা খরচ চালিয়েছেন কিন্তু এখনো সুস্থ হননি। বর্তমানে তিনি নিঃস্ব হয়ে গ্রামের বাড়িতে মানবেতর জীবনযাপন করছেন। চিকিৎসা নেওয়া তো দুরের কথা ২ বেলা খাওয়ার জোগাড় করতেও তার হিমশিম খেতে হচ্ছে। তিনি আক্ষেপ করে বলেন, তার দুরবস্থার কথা বর্ণনা করে ২০১৮ সালে প্রধানমন্ত্রী বরাবর একটি আবেদনপত্র জমা দিয়েছেন। কিন্তু অদ্যাবধি কোন প্রতিকার পাননি। তিনি মানবিক কারণে তাকে আর্থিক সহায়তার জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.