১২ বছরে দেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে

46

ফেনী: ফেনী জেলা তথ্য অফিস আয়োজনে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন, প্রধানমন্ত্রীর অর্জন, ভবিষ্যৎ পরিকল্পনা এবং চলমান সামাজিক সমস্যা মোকাবিলায় করণীয় শীর্ষক উঠান বৈঠক গত বুধবার (১৮মে) ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা গ্রামে অনুষ্ঠিত হয়েছে।

উঠান বৈঠকে পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।

 

 

বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা আফিফা সিদ্দিকা। উঠান বৈঠকে সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনবান্ধব দশটি বিশেষ উদ্যোগ, ভিশন ২০৪১ এবং বিরাজমান সামাজিক সমস্যা যেমন, মাদক, যৌতুক, বাল্যবিবাহ, গুজব প্রভৃতি বিষয়ে বক্তারা আলোচনা করেন। একইসঙ্গে বিশুদ্ধ খাবার গ্রহণের গুরুত্বের ওপর আলোচনা করা হয়।
জেলা তথ্য অফিসার প্রধানমন্ত্রীর জনবান্ধব ১০টি বিশেষ উদ্যোগের ওপর সচিত্র প্রেজেন্টেশান উপস্থাপন করেন।

তিনি বলেন, বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিতকরণে অতিগুরুত্বপূর্ণ ১০টি ক্ষেত্র নির্ধারণ করেন, যার নামকরণ করা হয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, বিনিয়োগ, পরিবেশ সুরক্ষা প্রত্যেকটি বিষয় অন্তর্ভুক্ত আছে এই উদ্যোগগুলোতে।

বক্তারা আরো বলেন, ১২ বছরে দেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। সরকার মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের মানুষ আজ সুখী জীবন-যাপন করছে।

বক্তারা বলেন, উন্নয়নের সুফল বিফলে যাবে যদি মাদক, জঙ্গিবাদ, যৌতুক ও নারী নির্যাতন বন্ধ করতে না পারি। সামাজিক সমস্যা মোকাবিলায় সকলকে সচেতনভাবে কাজ করার জন্য তারা আহ্বান জানান।

নিরাপদ খাদ্য কর্মকর্তা খাবার ক্রয়ের পূর্বে তার মেয়াদ আছে কিনা, স্বাস্থ্যকর কিনা দেখে নেওয়ার পরামর্শ দেন।

উঠান বৈঠকে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.