হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

42

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের দত্তপাড়ায় আলোচিত যুবদল নেতা আনোয়ার হোসেন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আজিজ মেম্বারকে গ্রেফতার করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।

 

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে লক্ষ্মীপুর জেলা শহরের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

 

 

 

আজিজ মেম্বার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সৈয়দ আলীর ছেলে। তিনি ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য (মেম্বার) ছিলেন। তার নেতৃত্বে একটি অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী ছিল। তার ভাই এবং ছেলেরা ওই বাহিনী চালাতো।

 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আজিজ মেম্বারকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৯ জুন) তাকে আদালতে সোপর্দ করা হবে। তার নামে একটি হত্যা মামলায় গত ৩ জানুয়ারি লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

 

জানা গেছে, দত্তপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর হোসেন শামীমের ভাই যুবদল নেতা আনোয়ার হোসেনকে গত ২০১১ সালের ৪ জুন বিকেলে বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করে সন্ত্রাসীরা। এতে সে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরদিন তার বড়ভাই মো. আশেক ই এলাহী ওরফে বাবুল বাদী হয়ে দত্তপাড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. আবদুল আজিজ মেম্বারকে প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০/১২ জনের নামে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

 

মামলাটি নোয়াখালীর সিআইডির পুলিশ পরিদর্শক সুভাষ চন্দ্র দাস তদন্ত করে অভিযুক্ত ১৮ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ১০ জানুয়ারি আদালতে চূড়ান্ত চার্জশিট দাখিল করেন।

 

দীর্ঘ শুনানি শেষে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে গত ৩ জানুয়ারি আদালত সাত জনের যাবজ্জীবন রায় ও ১১ জন আসামিকে খালাস দেন। রায় ঘোষণার সময় আদালতে আজিজ মেম্বারের ছেলে ইসমাইল হোসেন ও তার বাহিনীর সদস্য আবুল কাশেম মেম্বার উপস্থিত ছিলেন, আদালত তাদের কারাগারে পাঠায়।

 

দণ্ডপ্রাপ্ত অন্য আসামীরা হলেন, আজিজ মেম্বারের ছেলে সবুজ, বিল্লাল হোসেন বিপ্লব, ইব্রাহিম, মানিক।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.