স্বপ্নের দেশ যুক্তরাষ্ট্রে ঢোকার চেষ্টাকালে নদীতে ডুবে নোয়াখালীর দুই যুবকের মৃত্যু!

767

অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে ঢোকার চেষ্টাকালে টেক্সাস সীমান্তের নদীতে ডুবে নিহত নোয়াখালীর দুই যুবকের লাশের সন্ধান পেয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
স্বপ্নের দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিতে গিয়ে ভেসে গেলে আমেরিকার রিও গ্র্যান্ড নদীতে বাংলাদেশের দুই হতভাগ্য তরুণের নিথর মরদেহ মিলেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসের রিও গ্র্যান্ড নদীতে। দু’জনই বাংলাদেশি নাগরিক নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের স্থানীয় কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের নিকট এদের ঠিকানা নেই। স্থানীয় হাসপাতালে তাদের মরদেহ সংরক্ষণ করা আছে।
বাংলাদেশ থেকে সাউথ ও সেন্ট্রাল আমেরিকার বিভিন্ন দেশ পাড়ি দিয়ে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে ঢোকার সময় টেক্সাসের রিও গ্র্যান্ড নদীতে ডুবে মারা যায় তাঁরা।
দু’জনেরই বাড়ি নোয়াখালী জেলাতে। ছবিতে প্রথমজনের নাম মাইনুল হাসান হৃদয় বাড়ি বেগমগঞ্জ আর শেষের জনের নাম নাঈম বাড়ি সোনাইমুড়ীতে ।
নিহত নোয়াখালীর মাইনুল হাসান হৃদয় বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের মীরআলীরপুর গ্রামের আবুল হাশেমের ছেলে আর সোনাইমুড়ীর নাঈমের বিস্তারিত ঠিকানা এখনো পাওয়া যায়নি।
ছবি দেখে মাইনুল হাসানের খালাতো ভাই নিউইয়র্কের বাসিন্দা বোরহান উদ্দীন নিশ্চিত করেছেন, এই ছবি তাঁর খালাতো ভাইয়ের। আর মাইনুল হাসান হৃদয়ের বয়স ২১ বছর বলে জানা গেছে।
এর আগে গত বছরের এই সময় আরমান নামের আরও একজন বাংলাদেশির মৃতদেহ পাওয়া গিয়েছিল রিও গ্র্যান্ড নদীতে। টেক্সাসের এল প্যাসো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের সময় আটককৃতদের মধ্যে বাংলাদেশি ছিল ২৭০ জনের মতো, যেটা অন্য সবদেশের অভিবাসন প্রত্যাশির চেয়ে বেশি বলে জানিয়েছিল ইমিগ্রেশন পুলিশ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.