সোনাপুর-চৌরাস্তা ফোরলেন কাজের ধীরগতি, স্থানীয়দের মানববন্ধন

19

নোয়াখালীর সোনাপুর থেকে চৌরাস্তা পর্যন্ত চারলেন সড়কের কাজে ধীরগতির কারণে দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। ফলে ক্ষুব্ধ স্থানীয় জনসাধারণ মানববন্ধন করেছেন।

জেলা শহরের টাউনহলের মোড়ে প্রধান সড়কে নোয়াখালী নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এ মানববন্ধন থেকে দ্রুততম সময়ের মধ্যে সড়কের কাজ শেষ না হলে সড়ক ভবন ঘেরাওসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

রোববার (১২ জুন) সকাল ১০টা থেকে দুই ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী, পরিবহনের চালক-শ্রমিক, আইনজীবী, সাংবাদিক ও মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

নোয়াখালী নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক অ্যাডভোকেট কাউসার নিয়াজীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, অ্যাডভোকেট আজিজুল হক বকশি, এডাবের সভাপতি আবদুল আউয়াল, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর নান্টু, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাসুদ কাইয়ুম, ফ্রিল্যান্স সাংবাদিক ওয়াজেদ মহান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রায় ১৩শ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য চারলেন সড়কের দুপাশে ভূমি অধিগ্রহণ করা হলেও প্রকল্প গ্রহণের ৫ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু সড়কের উল্লেখযোগ্য কোনো অগ্রগতি হয়নি। ফলে বর্ষায় বৃষ্টির পানিতে কাদামাটি আর অন্য সময়ে ধুলাবালিতে, খননের ফলে সৃষ্ট খানা খন্দকে চরম দুর্ভোগে নাকাল হতে হচ্ছে। অনেক জায়গায় রাস্তা নির্মাণে বিদ্যুতের খুঁটি, গ্যাস ও পানির পাইপলাইন অপসারণ করা হয়নি। এছাড়া বরাদ্দকৃত অর্থ লোপাটে সংশ্লিষ্ট দপ্তর, রাজনৈতিক নেতা ও ঠিকাদারদের সংশ্লিষ্টতার অভিযোগ করেন।

সরকারের উন্নয়ন কাজকে বিতর্কিত করার জন্য এই প্রকল্পের কাজ একাধিকবার বর্ধিত করা হয়েছে। কিন্ত সুফল পায়নি জনগণ। যে কাজ শেষ হওয়ার কথা ২০২০ সালের জুন মাসে সে কাজ চলতি বছরের জুনেও শেষ হয়নি। দ্রুততম সময়ের মধ্যে চারলেন সড়কের কাজ সমাপ্ত না হলে সড়ক ভবন ঘেরাও, জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তর সমূহে স্মারকলিপি, প্রয়োজনে অবরোধ-অনশনের ডাক দেওয়া হবে বলে জানান তারা।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.