সেনবাগে ইউপি সদস্যের চাঁদাবাজির প্রতিবাদ করায় যুবলীগনেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা,বসতঘর ভাংচুর

112

সেনবাগের মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ রাজারামপুরে সরকারী আশ্রায়ন প্রকল্পের ঘরনির্মান ও জয়নাল চেয়ারম্যান সড়কের নির্মানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠানে চাঁদাবাজির প্রতিবাদ করায় স্হানীয় যুবলীগ নেতা দুলাল (২৭) কে কুপিয়ে হত্যার চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত সাড়ে ১১ টার সময় ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও আওয়ামীলীগ। নেতা ফিরোজ আলমের নেতৃত্বে পারভেজ, সুমন রবিন,মন্নান সহ ১০/১২ জন সন্ত্রাসী দুলালকে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় সন্ত্রাসীরা দুলালের বসত ঘরে হামলা, ভাংচুর চালিয়েছে। পরে বেশ কয়েকটি হাত বোমার বিস্ফোরন ঘটিয়ে আতংক সৃষ্টিকরে তারা পালিয়ে যায়। গুরুত্বর আহত যুবলীগ নেতা দুলালকে রক্তাক্ত অবস্হায় স্হানীয় লোকজন উদ্ধার করে সেনবাগ সরকারী হাসপাতালে ভর্তি করেছে।
গুরুতর আহত দুলাল হাসপাতালে গনমাধ্যমকে জানান, হরলদীঘির পাড়ে রিক্সাচালক মাবুল হকের স্ত্রী বিবি হালিমাকে আশ্রায়ন প্রকল্প থেকে এক লক্ষ টাকা ব্যয়ে বিনামূল্যে উপজেলা প্রশাসন একটি ঘর করে দেয়। আর ঘরটি বরাদ্দ এনে দিয়েছেন আওয়ামীলীগ নেতা ফিরোজ মেম্বার এ দাবী করে হালিমাকে ১০ হাজার টাকা চাঁদার জন্য চাপ সৃষ্টি করতে থাকে। গরীব অসহায় রিক্সাচালকের স্ত্রী বিষয়টি স্হানীয় লোকজন কে জানালে ক্ষিপ্ত হয়ে ওঠে মেম্বার ফিরোজ সহ তার ক্যাডার বাহিনী । গত ১২ই জানুয়ারী বিবি হালিমা চাঁদাবাজির বিষয়টি লিখিত ভাবে উপজেলা নির্বাহী অফিসার কে জানালে তিনি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। সোমবার ওই এলাকার এলজিইডির একটি পাকাকরন রাস্তার উন্নয়ন কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানে একই সন্ত্রাসীরা ৫০ হাজার টাকা চাঁদা দাবী করলে যুবলীগ নেতা দুলারের নেতৃত্বে স্হানীয় লোকজন চাঁদাবাজদের বিরুদ্ধে অবস্হান নিলে রাতে তারা এ ঘটনা ঘটিয়েছে।
চট্রগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আমির আলী হাজী বাড়ীর ছাত্রলীগ নেতা এমরান হোসেন জানান, রাত ১২ টার দিকে একই সন্ত্রাসীরা তার বাড়ীতে অস্ত্র শস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে এবং বোমা ফাটিয়ে আতংক সৃষ্টি করে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মো: হারুনুর রশিদ চাঁদাবাজির বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেছেন।
এব্যাপারে স্হানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা রুহুল আমিন মঙ্গলবার বিকেলে গনমাধ্যমকে জানান, অপরাধী যেই হোক তাদের আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে।
সেনবাগ থানার ওসি মিজানুর রহমান বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.