সপ্তগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী ও বার্ষিক মিলাদ অনুষ্ঠিত

172

নোয়াখালী চাটখিল উপজেলার সপ্তগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী ও বার্ষিক মিলাদ এবং দোয়া মাহফিল ২৮ জানুয়ারী মোঙ্গলবার সকালে বিদ্যালয়ের মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সপ্তগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ সভাপতি আবুল কালাম এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান আনসারী।
প্রধান শিক্ষক শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘তোমাদের যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে আমরা শিক্ষা দিয়েছি। এসএসসি পরীক্ষার্থীদের জীবনে এটাই প্রথম ধাপ। এর শুরুটা যদি ভাল হয় তাহলে জীবনের সব ধাপ পেরিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। মনযোগ সহকারে পরীক্ষায় অংশ নেবে।’
সহকারি শিক্ষক মোঃ আনোয়ার হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক সভাপতি আশফাকুর রহমান খোকন, মোঃ বিল্লাল হোসেন, সাংবাদিক মুক্তার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ লোকমান হোসেন, মোঃ ইলিয়াস হোসেন, মোঃ টিপু সুলতান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম, পিটিএ কমিটির সভাপতি মাঈনুল ইসলাম লিটন সহ আরো অনেকে।
এসময় মানপত্র পাঠ করেন দশম শ্রেণির নাফিসা জাহিন ফারিয়া, মোঃ সাজ্জাদুল ইসলাম। বিদায়ী শিক্ষার্থী মোঃ নাজমুল আলম, ছাকিব মাহমুদ বলেন, ‘আমরা ভালভাবে পরীক্ষায় পাশ করে স্কুলের সুনাম অর্জন করতে চাই।
সভাপতি আবুল কালাম তার বক্তব্যে বলেন, শিক্ষায় জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই তিনি ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরায় দেশের ভবিষ্যৎ। তোমরা ভালভাবে লেখাপড়া করে দেশের জন্য কাজ করবে। দেশের উন্নয়নে অংশগ্রহণ করবে। তোমরা শিক্ষিত হয়ে, যেমনটি চাইবে, তাই হবে। তোমরা বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে, কেউ ডাক্তার হয়ে, কেউ ইঞ্জিনিয়ার হয়ে, আবার কেউ বিজ্ঞানী হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে।তিনি ছাত্র-ছাত্রীদের লক্ষ্য স্থির করে লেখাপড়া করার আহবান জানান।দেশের উন্নয়নে তোমাদের অংশগ্রহণ গুরুত্বপুর্ণ।
অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওঃ বোরহান উদ্দিন আল-আমীন ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.