শেরপুরে নতুন দুই ইউনিয়ন প্লাবিত, পানিবন্দি ১০ হাজার মানুষ

25

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলা সদর ও ধানশাইল ইউনিয়ন থেকে পানি নামলেও নতুন করে আরও দুই ইউনিয়ন প্লাবিত হয়েছে। শনিবার (১১ জুন) সকাল থেকে মালিঝিকান্দা ও হাতিবান্ধা ইউপির নিম্নাঞ্চল ডুবে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ১০ হাজার মানুষ।

মালিঝিকান্দা ইউনিয়নের বাসিন্দা রফিকুল মিয়া বলেন, রাত থেকে হঠাৎ করে গ্রামে পানি প্রবেশ করছে। বাড়ি-ঘরে পানি ঢুকে আসবাবপত্র নষ্ট হয়ে যাচ্ছে। চুলাও পানিতে ডুবে গেছে। তাই রান্না করতে সমস্যা হচ্ছে।

 

 

হাতিবান্ধা ইউনিয়নের শরাফত মিয়া বলেন, চারদিকে পানি। আমরা কই যামু, কি করমু বুজবার পারতাছি না। গোয়ালের গরুগুলা উঁচা জায়গায় রাখছি। হাঁস-মুরগি-ছাগলসহ পশুগুলারে খাবার দিবার পারতাছি না। নিজেরাও কষ্ট করে খাটের ওপর থাকতাছি। পানি কবে নামব আল্লাহ জানেন।

ঝিনাইগাতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ বলেন, বন্যার্ত এলাকার মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এক্ষেত্রে চাল বিতরণের জন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানরা দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.