লক্ষ্মীপুরে সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে চরম নৈরাজ্য যাত্রীদের ক্ষোভ

148

লক্ষ্মীপুরে গত এক-দেড় মাসে সিএনজি অটোরিকশা মহাসড়কে দূর্ঘটনায় কয়েকদিনের মাথায় মৃত্যুর মিছিলে পরিনত হওয়াকে কেন্দ্র করে প্রশাসন ও মালিক সমিতির হস্তক্ষেপে সিএনজি অটোরিকশার চালক সহ যাত্রী হবে ৪ জন। যাহা বি,আর,টি, এ আইনে পিছনে তিনজন, চালক একজন মর্মে লাইসেন্স প্রদান করা হয়।
অর্থাৎ বর্তমানে প্রশাসনের হস্তক্ষেপে চালকের সামনের দুই সিট খুলে ফেলার সিদ্ধান্ত গৃহীত হয়, এতে করে সিএনজি অটোরিকশার চালকেরা অনিয়ম তান্ত্রিক হারে যাত্রীদের কাছ থেকে ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ পাওয়া যায়।
জানা যায় পূর্বের ভাড়ার দ্বিগুন হাকছে সিএনজি অটোরিকশা চালকেরা, অসহায় যাত্রীরা বাধ্য হয়ে তাদের পকেট উজার করে দিচ্ছে।

১৬ জানুয়ারি, লক্ষ্মীপুর জেলার উপশহর দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব অলিউর রহমান বলেন আগে সিএনজি অটোরিকশার পাঁচ সিট ছিলো, চালকরা মালিকদের জমা দিতে হতো ৫০০ ( পাঁচশত) টাকা, এখন তিন সিট, পূর্বের ন্যায় ভাড়া জমা রাখলে, অর্থাৎ ৩০০ (তিনশত) টাকা দিলেই তো সড়কে সিএনজি অটোরিকশার ড্রাইভারদের অলিখিত চাঁদাবাজি বন্ধ হয়ে যায়।

এবিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের চেয়ারম্যান মীর শাহআলম বলেন, বেশির ভাগ সিএনজি অটোরিকশার ড্রাইভার , রিকশার ড্রাইভার থেকে সিএনজি অটোরিকশার ড্রাইভার হয়েছে, এদের নেই কোন প্রশিক্ষণ ও ড্রাইভিং লাইসেন্স, অচিরেই এদের উপযুক্ত প্রশিক্ষণ ও ড্রাইভিং লাইসেন্স এর আওতায় আনা হলে সড়কে সিএনজি অটোরিকশার সড়ক দূর্ঘটনা কিছুটা হলেও কমবে বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.