লক্ষ্মীপুরে রামগতি মেঘনায় ইলিশ শিকারের দায়ে ১৪ জেলের এক মাসের কারাদন্ড

140

লক্ষ্মীপুরের রামগতিতে ইলিশ শিকারের দায়ে ১৪ জন জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৭ অক্টোবর) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক এ রায় দেন। এর আগে গভীর রাতে মেঘনা নদীর চর আবদুল্যাহ, হুজুরের খালসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ২টি নৌকা ও ২ হাজার মিটার জাল জব্দ করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন- ভোলা জেলার তজুমুদ্দিন এলাকার বাসিন্দা মো: ইলিয়াস (৪০), একই এলাকার মো: সিরাজ (৩৮), আইয়ুব (৩৭), মো: মিরাজ (২০), নুরে আলম (৪৫), মো: মিজান (২৭), মো: নোমান (২০), মো: মনির (২০), ভোলা জেলার লালমোহন এলাকার বাসিন্দা মো: নাজিম (৩৬), একই এলাকার মো: লোকমান (৪০), মো: ইউনুছ (৩২), মো: রিয়াজ (২৩), মো: শাহীন(১৮) ও নেয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার মো: ইসমাইল (৩২)।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত ১৪ জেলেকে করাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক বলেন, ইলিশের ভরা প্রজনন মৌসুম চলছে। এসময়ে মাছ ধরা নিষিদ্ধ। তবুও নদীতে মাছ শিকার করছিল বলে আটককৃত ১৪ জন জেলেকে ওই রায় দেওয়া হয়েছে।
উল্লেখ্য: ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশের ভরা প্রজনন মৌসুম। এসময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় একশ’ কিলোমিটার এলাকায় মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.