লক্ষ্মীপুরে দুই শিশুর মৃত্যু : দুই বাড়ি লকডাউন

812

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় দুই শিশু মারা যাওয়ার ঘটনায় দুই বাড়ির নয় পরিবারকে লকডাউন করেছে প্রশাসন। উপজেলার তোরাবগঞ্জ এবং চর মার্টিন ইউনিয়নে এ মৃত্যুর ঘটনা ঘটে। মারা যাওয়া উভয় শিশুর সোয়াব টেস্ট নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে সিভিল সার্জন অফিস।

তাদের মধ্যে একশিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল; অপর শিশু গত চার দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

শনিবার সকালে উপজেলার চর মার্টিন গ্রামের ৪ বছর বয়সি শিশুটিকে নোয়াখালী নেওয়ার পথে মারা যায়।

এর আগে শুক্রবার দুপুরে তোরাবগঞ্জ ইউনিয়নের নিজ বাড়িতে ২ বছর ৬ মাস বয়সী অপর শিশুর মৃত্যু হয়।

শনিবারে মারা যাওয়া শিশুর বিষয়ে স্থানীয় চর মার্টিন ইউনিয়নের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া জানান, চর মার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ৪ বছর বয়সী শিশুটি গত ৩/৪ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল।

প্রথমে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতিতে হাসপাতালে নেওয়ার পথে শনিবার ভোরে তার মৃত্যু হয়। শিশুটির বাবা প্রবাসী হলেও গত ২/৩ মাসের মধ্যে তাদের বাড়িতে কোন প্রবাসী আসেনি।

অন্যদিকে তোরাবগঞ্জ ইউনিয়নে মৃত্যু হওয়া শিশুটির বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রেজাউল করিম রাজু বলেন, শিশুটি গত ১বছর ধরে ইপিলেপ্সির (খিঁচুনি) রোগী ছিল। শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়; তারপরও আমরা সেম্পল কালেকশন করে পাঠিয়েছি।

স্থানীয়রা জানান, ওই শিশু তার কর্মজীবি মায়ের সাথে চট্টগ্রামে ছিল। গত ৮ দিন আগে তার বাবা তাকে এলাকায় নিয়ে আসে। এরপর শিশুটি শুক্রবার দুপুরে মারা যায়। নানা প্রক্রিয়া শেষ করে রাত ১২টার দিকে তার দাফন করা হয়।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মাদ নুরুল আবছার বলেন, তোরাবগঞ্জ ও মার্টিনে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ওই দুই বাড়ির ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। মৃতু শিশুদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল লক্ষ্মীপুর সদর উপজেলায় জ্বর, সর্দি আক্রান্ত হয়ে এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় ওই বাড়ির নয় পরিবারকে লকডাউন করা হয়েছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.