লক্ষ্মীপুরে খেলার মাঠ কেটে উপাধ্যক্ষের বাগান!

52

খেলার মাঠ কেটে ফুলের বাগান করছেন লক্ষ্মীপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ শহীদ উদ্দিন। বুধবার (২২ জানুয়ারি) দুপুরে মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে বাগান তৈরির কাজ করতে দেখে গেছে। বাবার নামীয় ট্রাস্টের উদ্যোগে এটি করছেন। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও আশপাশের বাসিন্দারা।

জানা গেছে, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর শহীদ উদ্দিন তার বাবার নামীয় ট্রাস্টের অর্থায়নে বাগান তৈরির উদ্যোগ নেন। সেজন্য মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে লম্বায় ১৫০ ফুট ও সাড়ে ৩ ফুট প্রশস্ত স্থান বেছে নেওয়া হয়। বুধবার সকাল থেকে বাগান করার জন্য মাঠের মাটি কাটা হচ্ছে।

এদিকে মাঠে বাগান তৈরি করলে খেলার সমস্যা হবে বলে জানিয়েছেন কলেজের শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, তারা প্রতিদিনই এই মাঠে খেলাধূলা করে। সকাল থেকে বিকেল পর্যন্ত এখানে বিভিন্ন বয়সী ছেলেরা খেলাধূলায় মেতে উঠে। মাঝ মাঠে খেলা চললে অনেকেই পাশে খেলাধূলা করে। বাগানটি হলে খেলায় বিঘ্ন ঘটবে।

পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন, পরিবেশ রক্ষায় খেলার মাঠও অত্যন্ত জরুরী। খেলাধূলা যুবকদের মাদক থেকে দূরে রাখে। কিন্তু মাঠে বাগান হলে খেলায় বিঘ্ন ঘটবে। এতে তরুণদের জন্য ঝুঁকি রয়েছে। কলেজে এর আগেও বাগান করা হয়েছে। কিন্ত মাঠ কাটতে হয়নি। আশা করি, বাগানটি অন্যস্থানে করা হবে।

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহাদ বিন কামাল মাহি বলেন, বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে অধ্যক্ষের সঙ্গে কথা বলবো।
বিষয়টি জানতে কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা বললে তারাও উদ্বেগ প্রকাশ করেন। ওই শিক্ষকদের দাবি, আউটডোর স্টেডিয়ামের মত মাঠের চারপাশেই ছেলেরা খেলাধুলা করে। বাগানটি হলে এতে সমস্যা হবে।

অভিযুক্ত উপাধ্যক্ষ প্রফেসর শহিদ উদ্দিনের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর মাহবুবুল করিম বলেন, ‘খেলার মাঠে ফুলের বাগান করার অনুমতি কোন শিক্ষককে দেওয়া হয়নি। মিটিংয়ে ব্যস্ত থাকায় মাটি কাটার বিষয়টি তিনি জানেন না।’ তবে খেলার মাঠে কাউকে ফুলের বাগান করতে দিবেন না বলেও জানান।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.