লক্ষ্মীপুরের ৪টি আসন : বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত সুষ্ঠ ভোট গ্রহণে

106

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লক্ষ্মীপুরের ৪ টি আসনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। নির্বাচনী প্রচারণা শেষ হওয়ায় জেলাজুড়ে শান্ত পরিবেশ বিরাজ করছে।
শুক্রবার সকাল থেকে জেলার গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন পয়েন্টে পুলিশ-বিজিবির সঙ্গে পৃথকভাবে সেনাবাহিনীর টহল দিতে দেখা গেছে। সেনাবাহিনী ও বিজিবির টহলে জনমনে স্বস্তি ফিরে এসেছে বলে জানালেন স্থানীয় এলাকাবাসী।
সুষ্ঠ ভোট গ্রহণের আশা নিয়ে দেশের নানা প্রান্ত থেকে ভোটাররা নিজ নিজ নির্বাচনী এলাকায় ফিরতে শুরু করেছে।
জেলা পুলিশের পক্ষ থেকে ৪৪৬ টি কেন্দ্রের মধ্যে ৩৪৬ টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানালেন, জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।
জেলার ৪টি আসনে ঐক্যফ্রন্ট ও মহাজোটের প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
প্রচার প্রচারনায় কিছুটা পিছিয়ে পড়া বিএনপি সমর্থকরা বাড়ি ফিরে আসতে শুরু করলেও নেতা/কর্মীরা রয়েছে আত্তগোপনে । বিগত কয়েকদিন জেলার বিভিন্ন স্থানে প্রধান দু’দলের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা সংঘটিত হলেও শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন ধাওয়া-পাল্টা ধাওয়া সংগঠিত হওয়ার খবর পাওয়া যায়নি।
লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে মহাজোট প্রার্থী ড. আনোয়ার হোসেন খাঁন (নৌকা) ও ঐক্যফ্রন্ট প্রার্থী শাহাদাত হোসেন সেলিম (ধানেরশীষ), লক্ষ্মীপুর-২ রায়পুর আসনে আওয়ামীলীগ সমর্থিত কাজী শহিদ ইসলাম পাপুল (আপেলÑ ও বিএনপি দলীয় প্রার্থী জেলা বিএনপি’র সভাপতি আবুল খায়ের ভূইয়া (ধানেরশীষ), লক্ষ্মীপুর-৩ সদর আসনে মাহজোট প্রার্থী একেএম শাহজাহান কামাল (নৌকা) ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী (ধানেরশীষ), লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনে মহাজোটের প্রার্থী মেজার আবদুল মান্নান (অবঃ) (নৌকা) ও ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডির সভাপতি আসম আবদুর রব (ধানেরশীষ)’র মধ্যে মূল প্রতিদ্ধন্ধিতা হবে ।
উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলার ৪টি সংসদীয় আসনে বর্তমানে ভোটার রয়েছে ১২ লাখ ৩৩ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ২৪ হাজার ১৫২ জন এবং নারী ভোটার রয়েছে ৬ লাখ ৯ হাজার ৭২০জন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৪টি সংসদীয় আসনে ভোটার ছিলো ১০ লাখ ৫১ হাজার ২২২ জন। চলতি বছর অত্র আসনগুলোতে ভোটারের সংখ্যা বেড়েছে ১ লাখ ৮২ হাজার ৬৯৮ জন। এসব ভোটারের অধিকাংশেরই বয়স এখন ১৮-২৮ বছর।
আগামী ৩০ ডিসেম্বর জেলার ৪টি আসেন ৪৪৬টি কেন্দ্র ২৫৪৮টি কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলাম জানান, আমরা নির্বাচন সুন্দরভাবে গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছি। ইনশাল্লাহ ত্রিশ ডিসেম্বর জেলাবাসীকে একটি অবাধ ও সুন্দর পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আমরা সফল হবো। উক্ত আসনগুলোর ৪৪৬ টি কেন্দ্রের মধ্যে ৩৪৬ টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূণ হিসাবে আমরা চিহ্নিত করেছি।
লক্ষ্মীপুর পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন জানান, জেলার ৪টি আসনে আইনশৃঙ্খলা রক্ষায় ৬প্লাটুন সেনাবাহিনী, ৯ প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাব ১১সহ অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আশা করছি স্বত:স্পূর্ত অংশগ্রহনে ভোটাররা তাদের ভোটাধীকার প্রয়োগ করতে পারবেন। আইনশৃঙ্খলা বাহিনী সজাগ দৃষ্টি রেখেছেন প্রত্যকটি আসনে।
জেলা প্রশাসক ও জেলা রিটার্নি অফিসার অঞ্জন চন্দ্র পাল জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলাব্যাপী ১৬জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যক্রম অব্যাহত রেখেছে। এছাড়াও ভোটের দিন সেনাবাহিনী, র‌্যাব , বিজিবিসহ পুলিশ সদস্যরা কাজ করবেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.