লক্ষ্মীপুরের কমলনগরের সাথে ভোলার লঞ্চ চলাচল শুরু হচ্ছে ডিসেম্বরে

40

উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার সাথে ভোলা জেলার আরো একটি লঞ্চ সার্ভিস শুরু হতে যাচ্ছে। চলতি বছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে কমলনগর উপজেলার মাতব্বরহাট লঞ্চ ঘাট থেকে এ সার্ভিসটি উদ্বোধনের জন্য প্রস্তুতি নিচ্ছে লঞ্চ মালিক কর্তৃপক্ষ। শুক্রবার (২৯ নভেম্বর) মাতব্বরহাট লঞ্চ ঘাটের ইজারাদার আবদুল মজিদ পলোয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুল মজিদ পলোয়ান জানান, মাতব্বরহাট লঞ্চ ঘাটের সাথে আগামি ডিসেম্বর প্রথম সপ্তাহ থেকে ভোলার দৌলতখান লঞ্চ ঘাট এবং ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি লঞ্চ ঘাটে লঞ্চ চলাচলা শুরু হবে। তবে দৈনিক কতটি লঞ্চ কোন ঘাটে আসা যাওয়া করবে তা উদ্বোধনের পরপরই জানা যাবে বলে জানান তিনি।

জানা যায়, সরেজমিন পরিদর্শন শেষে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ(বিআইডব্লিউটিএ) গত সেপ্টেম্বর মাসে কমলনগর উপজেলার মাতাব্বরহাট লঞ্চ ঘাটটি অনুমোদন দেয় (স্মারক নং ১৮.৭৩২.০৪৫.০৬.০৭.২০১৩(অপা:)/৭২)। এরপর নতুন ঘাটে প্লটুনসহ প্রয়োজনীয় অবকাঠামো নিমার্ণের উদ্যোগ নিয়েছে (বিআইডব্লিউটিএ)। তবে গত ১ অক্টোবর তারিখে ওই ঘাটে সাইনবোর্ড স্থাপন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলার সাথে লক্ষ্মীপুরের ব্যাপক নৌ-চলাচলের জন্য কমলনগরের মাতব্বরহাট ঘাটসহ বর্তমানে তিনটি লঞ্চ ঘাট স্থাপিত হলো। অপর লঞ্চ ঘাট গুলো হলো সদর উপজেলার মজুচৌধুরীরহাট, রামগতির চর আলেকজান্ডার ঘাট। অন্যদিকে মতিরহাটের সাথে ভোলার ইলিশা এবং ঢাকায় যাতায়াতের জন্য আরো একটি লঞ্চ ঘাট অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.