রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহযোগিতা, ইউপি সদস্য গ্রেফতার

118

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা করার মামলায় নোয়াখালীর সেনবাগ উপজেলা থেকে আব্দুল হাকিম নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হাকিম উপজেলার কাদরা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

তিনি কক্সবাজারের উখিয়া থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গা যুবককে ইউনিয়ন পরিষদের জন্মনিবন্ধন ও নাগরিক সনদ দিয়ে পাসপোর্ট তৈরির কাজে সহযোগিতা করেছেন বলে জানিয়েছে পুলিশ।
মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে মোহাম্মদ ইউছুফ, মোহাম্মদ মুসা ও মোহাম্মদ আবদুল আজিজ নামে তিন রোহিঙ্গা যুবক সেনবাগে পালিয়ে আসে। পরে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাকিমের সহযোগিতায় তারা ওই ইউনিয়নের নাগরিক ও জন্মনিবন্ধন সনদ তৈরি করে। দু’টি সনদে তাদের ঠিকানা ছয় নম্বর ওয়ার্ড নজরপুর উল্লেখ করা হয়। এ সনদগুলো ব্যবহার করে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে ওই তিন রোহিঙ্গা যুবক।

পরে আকবর শাহ থানা পুলিশ ওই তিন যুবককে আটক করে। এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) আশাদুল ইসলাম বাদী হয়ে আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হলে সেই পরোয়ানার ভিত্তিতে সেনবাগ থানা পুলিশ আব্দুল হাকিমকে গ্রেফতার করে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.