রামগঞ্জের শিশু নুসরাত হত্যার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

155

লক্ষ্মীপুরের রামগঞ্জে পশ্চিম নোয়াগাঁ ফয়েজে রাসূল (সা.) নুরানী মাদ্রাসার তৃতীয় ছাত্রী শিশু নুশরাত আক্তার নিলাকে ধর্ষণ করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বিকাল তিনটায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মানবববন্ধনের আয়োজন করা হয়।
প্রায় দেড়ঘন্টাব্যাপী মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক এমপি এবং উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সহসম্পাদক নেতা এম এ মমিন পাটোয়ারী, নবনির্বাচিত সাধারণ সম্পাদক রহিম ভি পি, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, বি এন পি নেতা সাহাবুদ্দিন তুর্কী, মারুফ ভুঁইয়া, রামগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান ভুঁইয়া সুমন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সোহেল রানা, লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি কাজী মাসুদ রানা, রামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল হাসান শান্ত প্রমুখ। রামগঞ্জের প্রায় দুই হাজার জনগণ দল-মত নির্বিশেষে এই মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, অতি দ্রুত নুসরাত হত্যাকারীদের আইনের আওতায় এনে ফাসির দাবি জানান, এজন্য তারা প্রধানমন্ত্রী ও প্রশাসনের দ্রুত সহায়তা কামনা করেন।
উল্লেখ্য, গত ২৩ মার্চ শুক্রবার দুপুরে ২নম্বর নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও কালু মেস্ত্রী বাড়ির প্রবাসী এরশাদ হোসেনের মেয়ে ও পশ্চিম নোয়াগাঁও ফয়েজ রাসুল নুরানী মাদ্রাসার ৩য় শ্রেণির ছাত্রী নুশরাত (৮) নিখোঁজের তিনদিন পর ২৬ মার্চ সোমবার সকালে কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়া ঠাকুরবাড়ির সামনের ব্রীজের নিছ থেকে শিশু নুশরাতের বস্তাবন্দি অর্ধগলিত লাশ উদ্ধার করে রামগঞ্জ থানা পুলিশ। এসময় তার গলায় ফাঁস দেয়া অবস্থা দেখতে পায় স্থানীয়রা। ময়নাতদন্ত শেষে লক্ষ্মীপুর সদর হসপিটালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মো. আনোয়ার হোসেন জানান, শিশু নুশরাতকে পাশবিক নির্যাতন শেষে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ব্যপারে রামগঞ্জ থানায় নিহত নুশরাতের মা রেহানা বেগম অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.