মৌমিতাকে সামনে বসিয়ে গান লিখলেন গাজী মাজহারুল আনোয়ার

124

এ প্রজন্মের সুকণ্ঠী গায়িকা মৌমিতা বড়ুয়া। মিষ্টি-সুরেলা কণ্ঠে তিনি বেশ কিছু গান উপহার দিয়েছেন। পেয়েছেন সংগীতাঙ্গনের গুণীজনদের সান্নিধ্য, প্রশংসা। তবে এবার এমন একটি গান করেছেন তিনি, যেটাকে তার স্বপ্নপূরণের গান বললে ভুল হবে না।

গানের শিরোনাম ‘একটি ছেলে’। এটি লিখেছেন কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। তবে গানের বিশেষত্ব এখানেই শেষ নয়, এর পেছনে রয়েছে চমৎকার একটি গল্পও।

 

 

 

সেই গল্প ঢাকা পোস্টকে শুনিয়েছেন মৌমিতা। তিনি বললেন, ‘একদিন সকালে গাজী মাজহারুল আনোয়ার স্যারের বাসায় গিয়েছিলাম। স্যার আমাকে সামনে বসিয়ে আমার জন্য গানটা লেখেন। আর বলেন, আমাকে ভেবেই উনি গানটা লিখেছেন। আমার মনে তখন রাজ্যের খুশি!’

সেদিনের অভিজ্ঞতা শেয়ার করে মৌমিতা আরও বলেন, ‘সেদিন স্যারের সাথে বসে দুপুরের খাবার খেয়েছি। উনার মতো একজন কিংবদন্তির বিনয়, উদারতা, আতিথিয়তা দেখে আমি মুগ্ধ হয়েছি।’

‘একটি ছেলে’ গানের সুর-সংগীতায়োজন করেছেন অপু আমান। মৌমিতা জানালেন, প্রায় সাত-আট মাস ধরে এই গানের ভয়েস দিয়েছেন তিনি। কিন্তু কেন? মৌমিতার জবাব, ‘অপুদা ভীষণ খুঁতখুঁতে। একদম মনের মতো গায়কী না পেলে সেটা চূড়ান্ত করেন না। এতদিন ধৈর্য ধরে তিনি আমার ভয়েস রেকর্ড করেছেন। সবশেষে গত ২৮ জুন শেষ হলো।’

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.