মেঘনায় ইলিশের সরবরাহ বেড়েছে : দামে খুশি ক্রেতারা

কেজির মাছ বিক্রি হচ্ছে ৯০০ থেকে এক হাজার টাকা

91

লক্ষ্মীপুরের রায়পুর শহরের বাজারগুলোতে বেড়েছে ইলিশের সরবরাহ। ফলে বড় ইলিশের দামও কমেছে। বাজারগুলোতে বড় আকারের ইলিশ পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১০০০ টাকা কেজিতে। ছোটগুলোর দাম আরো কম। ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে ছোট আকারের ইলিশ। অন্যান্য মাছের দাম বেশি হলেও ইলিশে খুশি ক্রেতারা।

আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) সন্ধায় রায়পুর শহরের উপজেলা পরিষদ সংলগ্ন, নতুন বাজার, পুরাতন শহীদ মিনার সংলগ্নেসহ বিভিন্ন বাজার ঘুরে ও খোঁজ নিয়ে এমন চিত্র পাওয়া যায়। বাজার ঘুরে দেখা যায়, এই সপ্তাহে বাজারে বড় ইলিশের বেশ সমাগম রয়েছে। দেড় থেকে দুই কেজি ওজনের ইলিশসহ ছোট-বড় ইলিশে বাজার ভরপুর।

উপজেলা পরিষদ সংলগ্ন টিসি সড়ক বাজারের বিক্রেতা আলমগীর হোসেন জানান, দেড় থেকে পৌনে দুই কেজি ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ১৩০০ টাকার মধ্যে। এক থেকে সোয়া কেজির মাছ বিক্রি হচ্ছে ৯০০ থেকে এক হাজার টাকা কেজি। এ ছাড়া ৪০০-৫০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ থেকে সাড়ে ৫০০ টাকা কেজি। ৭০০-৮০০ গ্রামের রুপালি ইলিশ পাওয়া যাচ্ছে ৮০০ টাকার মধ্যে।

বাজারে মাছ কিনতে আসা মাজেদ হোসেন বলেন, এবার বড় ইলিশ বাজারে উঠেছে বেশি। দেড় কেজি ওজনের দুইটা ইলিশ কিনলাম সাড়ে তিন হাজার টাকায়। অর্থাৎ ১২০০ টাকার কাছাকাছি। আগে এই মাপের ইলিশ কিনতে সাড়ে চার হাজার টাকা খরচ করতে হতো। তা ছাড়া এত বড় ইলিশ কমই পাওয়া যেত।

রায়পুর সিনিয়র মৎস কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, মাছঘাটগুলো বড় বড় ইলিশ দেখে আমি মুগ্ধ । জেলেদের সাথে বিক্রেতারাও অনেক খুশি। অনেক দিন পর আজ শুক্রবার সন্ধায় বাজারে গিয়ে তিনিও ১০০০ টাকায় দুটি ইলিশ কিনেছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.