মেঘনার গাফিলতিতে ৬ মাসে ভেঙ্গে পড়ছে চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্সের গাইড ওয়াল

145

নোয়াখালী জেলার ৫০ শয্যাবিশিষ্ট চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইড ওয়াল নির্মাণের ৬ মাস অতিবাহিত হতে না হতেই তা ধ্বসে পড়েছে। নির্মাণের সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ব্যাপক দুর্নীতি ও অনিয়ম এবং সিডিউল অনুযায়ী কাজ না করায় এ অবস্থা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের দক্ষিণ পার্শ্বে ভাঙ্গনরোধে গাইড ওয়াল নির্মাণ করা হয়। নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠান মেঘনা কনষ্ট্রাকশন ১০ লক্ষ টাকা ব্যয়ে এ কাজ করে। সিডিউল অনুযায়ী কাজ না করায়, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণে এটি নির্মাণের ৬ মাস অতিবাহিত না হতেই ধ্বসে পড়ে। নির্মাণের সময় সঠিকভাবে কাজ না করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নোয়াখালী জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে অভিযোগ করেও প্রতিকার না হওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, নির্মাণ কাজ সিডিউল অনুযায়ী না করে অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে এ কাজ করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান তার নিকট থেকে চাপ সৃষ্টি করে কাজ সম্পন্ন করার প্রত্যয়ন পত্র নিয়েছেন। জেলা স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহফুজুল আলম গাইড ওয়াল ধ্বসে পড়ার বিষয়টি স্বীকার করলেও নির্মাণ কাজে দুর্নীতি ও অনিয়মের কোনো সদুত্তর দিতে পারেননি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.