মেক্সিকোতে বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনী উদযাপন

63

উৎসবমুখর পরিবেশে মেক্সিকোতে বাংলা নববর্ষ-১৪২৯ ও ঈদ পুনর্মিলনী উদযাপন করা হয়েছে। স্থানীয় সময় ১৫ মে বাংলাদেশ দূতাবাস এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে পহেলা বৈশাখের মুখোশ, ফেস্টুন ও ব্যানারে সুসজ্জিত হয়ে দূতাবাস প্রাঙ্গণ থেকে একটি ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা দূতাবাসের সামনের সড়ক প্রদক্ষিণ করে। এতে আমন্ত্রিত কূটনীতিবিদরা, স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সদস্যরা, দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অংশ নেন।

 

 

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার স্বাগত বক্তব্যে আগত অতিথিদের বাংলা নববর্ষ এবং ঈদের শুভেচ্ছা জানান। এসময় তিনি এ দুইটি বৃহৎ উৎসবের পটভূমি তুলে ধরেন।

ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রাকে ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্য হিসেবে স্থান দেওয়ার বিষয়টি উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এটি বাঙালিদের জন্য অত্যন্ত গর্বের এবং সম্মানের। এ সময় তিনি দেশীয় ঐতিহ্যকে ধারণ করার পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে বিদেশের মাটিতে যথাযথভাবে তুলে ধরতে প্রবাসীদের নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

 

 

এরপর দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বাঙালিদের অংশগ্রহণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মাধ্যমে বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি ঘটে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.