মুমিনুলের নেতৃত্বে ভারত সফরের টেস্ট দল

60

ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন রাখায় দুই বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। স্বাভাবিকভাবেই ভারত সফরে যেতে পারছেন না তিনি। তার জায়গায় মুমিনুল হককে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াড।

মঙ্গলবার রাতে ভারত সফরের টেস্ট দল ঘোষণা করেছেন বাংলাদেশের নির্বাচকরা। সাকিবের নিষেধাজ্ঞায় অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মুমিনুলকে। বাঁহাতি এই ব্যাটসম্যানকে অধিনায়ক করার ব্যাপারে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘মুমিনুল টেস্টে খুব ভালো। এছাড়া ভবিষ্যতের কথাও আমাদের চিন্তা করতে হবে।’

লম্বা সময় পর টেস্ট দলে ফিরেছেন পেসার আল-আমিন হোসেন। ৫ বছর পর টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি। এছাড়া জাতীয় দলের দরজা আবার খুলেছে অন্য দুই পেসার কামরুল ইসলাম রাব্বি ও এবাদত হোসেনের।

ভারত সফরের টেস্ট দলে নতুন মুখ সাইফ হাসান। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সে জাতীয় দলের দরজা খুলে গেছে ২০ বছর বয়সী এই ব্যাটসম্যানের। দিন কয়েক আগেই জাতীয় ক্রিকেট লিগে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। তারই পুরস্কার হিসেবে টেস্ট দলে জায়গা হয়ে গেছে তার।

৩ নভেম্বর দিল্লির প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে বাংলাদেশের ভারত সফর। কুড়ি ওভারের তিন ম্যাচ শেষে ১৪ অক্টোবর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। এরপর কলকাতায় বাংলাদেশ-ভারত খেলবে তাদের প্রথম দিবা-রাত্রির টেস্ট।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, এবাদত হোসেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.