মুক্তিযোদ্ধাদের মতো সাংবাদিকরাও সমাজের শ্রেষ্ঠ সন্তান : লক্ষ্মীপুরে পর্যটন মন্ত্রী

115

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ‘গণমাধ্যমের প্রভাবে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে বিশ^ব্যাপী সাড়া পড়েছিল। সাংবাদিকরা হলো সমাজের শ্রেষ্ঠ সন্তান। তাঁরা জীবন বাজি রেখে যুদ্ধক্ষেত্রে গিয়ে সংবাদ পরিবেশন করেছেন। মুক্তিযোদ্ধারা যেমনি সমাজের শ্রেষ্ঠ সন্তান তেমনি সাংবাদিকরাও সমাজের শ্রেষ্ঠ সন্তান।’
রবিবার (২৯ এপ্রিল) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নতুন কমিটি’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
তিনি আরো বলেন, বস্তুনিষ্ঠ ও সাহসী সাংবাদিকতার মাধ্যমে ন্যায়ের পক্ষে নিজেদের পরিচয় দিতে পারলেই আমৃত্যু সম্মানের স্থান ধরে রাখতে পারেন সাংবাদিকরা।
প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল সঞ্চালনা করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মোহাম্মদ নোমান ও মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর এ এফ শামছুদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এম আর মাসুদ, জেএসডি সাধারণ সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।
অনুষ্ঠানে প্রেসক্লাবের পক্ষ থেকে এই প্রথমবারের মতো জেলায় কর্মরত ২০ জন সাংবাদিককে ৩ ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়। বছর জুড়ে (২০১৭ থেকে ২৫ এপ্রিল) সেরা প্রতিবেদনের জন্য ১০ জন, নির্যাতনের শিকার ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ৪ জন ও মরণোত্তর ৬ সাংবাদিককে সম্মাননা (ক্রেস্ট) প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি এসব সাংবাদিকদের পুরস্কার তুলে দেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.