মা-বাবার কবরের পাশে ব্যারিস্টার খোকন

190

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, ৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনে সাধারণ মানুষ ভোট দিতে পারেনি। বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেনি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও কিছু স্থানীয় সন্ত্রাসী ভোটের আগের দিন রাতে ব্যালটে সিল মেরে বাক্স ভরে ছিল। এসব কারণে আজ ভোটকেন্দ্রে যেতে মানুষের অনীহা।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে কেন্দ্রে গিয়ে ভোট দিতে ভোটারদের মাঝে অনীহা দেখা গেছে। এ কারণেই উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি কম। উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। ফলে ভোটাররা ভোট দিতে কেন্দ্রে যায় না। ৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের গণজোয়ার গেল কোথায়? এতে একটি জিনিস প্রমাণিত হয় সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি এবং জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। ভোট দিতে কেন্দ্রে না যাওয়া মানুষের এক ধরনের প্রতিবাদ।

শনিবার দুপুরে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুরে মা-বাবার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সাতবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় মা-বাবার কবর জিয়ারত করতে যান তিনি।

মাহবুব উদ্দিন খোকন বলেন, দেশে যে পদ্ধতিতে নির্বাচন হচ্ছে এবং যেভাবে হচ্ছে তাতে মানুষের অনীহা রয়েছে ভোট দিতে। নির্বাচন কমিশন সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু করতে ব্যর্থ হয়েছে। তারা গণতান্ত্রিক উপায়ে মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে পারেনি। এসব কারণে ভোট দিতে কেন্দ্রে যায় না সাধারণ মানুষ।

তিনি আরও বলেন, ভোটের প্রতি মানুষের যে অনীহা দেখা দিয়েছে, সরকার কিভাবে ভোটারদের আগ্রহ সৃষ্টি করবেন তা আমার অজানা। তবে এটি সরকার এবং দেশের জন্য ক্ষতিকর। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সাংবিধানিক শাসন ব্যবস্থার জন্যও এটি ক্ষতিকর। আমরা দিন দিন খারাপের দিকে চলে যাচ্ছি। নির্বাচন হলো সরকার পরিবর্তনের মাধ্যম। কিন্তু আজ পট পরিবর্তনের মাধ্যম দেশ পুরোপুরি স্বৈরশাসক ও একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে। এ বিষয়ে সচেতন নাগরিকদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলা দরকার। যার যার অবস্থান থেকে এখন থেকে রুখে দাঁড়ানো জরুরি।

এ সময় উপস্থিত ছিলেন- সোনাইমুড়ী উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হক কামালসহ বিএনপির স্থানীয় নেতাকর্মীরা।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.