মাত্র দু’সপ্তাহে মতিরহাট-তোরাবগঞ্জ সড়কে নির্মাণ হলো বেইলী ব্রিজ; এলাকাবাসীর দাবি রাস্তা

50

মেঘনা নদীর জোয়ারে রাস্তা ভেঙ্গে গিয়ে খালে পরিণত হওয়ার মাত্র দুই সপ্তাহের মধ্যে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ-মতিরহাট সড়কে বেইলী ব্রিজ নির্মাণ করা হয়েছে। তবে এলাকাবাসী দাবি করেছে এলাকা রক্ষায় আগের ন্যায় রাস্তা তৈরি করা হোক। শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ব্রিজ পরিদর্শনে এসে জানিয়েছেন, আগামি যে কোন সময় থেকে এ ব্রিজটি পথচারীসহ যাত্রীদের জন্য উন্মোক্ত করে দেয়া হবে। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর উপস্থিত ছিলেন।

স্থানীয় ভাবে জানা যায়, উপজেলা তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের দূরত্ব মাত্র ৮ কি.মি। কিন্তু সড়কটির অবস্থান এবং যানবাহন চলাচলসহ বিভিন্ন কারণে এটি লক্ষ্মীপুর জেলার অতিগুরুত্বপূর্ন সড়কের মধ্যে একটি। এ সড়ক ধরেই ভোলা-বরিশালসহ দেশের পশ্চিমাঞ্চলের বহু মানুষ ঢাকা, চট্টগ্রামে যাতায়াত করে। অন্যদিকে লক্ষ্মীপুরের বিখ্যাত ইলিশ কেনাবেচার ঘাটও এ সড়কের শেষ প্রান্ত মতিরহাটে।

গত আগষ্ট মাসের মাঝামাঝি সময়ে মেঘনার অস্বাভাবিক জোয়ারে মতিরহাট সংলগ্ন এলাকায় সড়কের প্রায় ১০০ ফুট এলাকা ভেঙ্গে রাতারাতি খালে পরিণত হয়। বন্ধ হয়ে যায় সকল প্রকার যান চলাচল। খবর পেয়ে তাৎক্ষণিক ছুটে এসে উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ওই এলাকায় সাময়িক যান চলাচলের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে একটি বেইলি ব্রিজ স্থাপনের আশ্বাস দিয়ে কাজ শুরুর নির্দেশ দেন। এরপর মাত্র ২ সপ্তাহ পর ব্রিজটির নির্মাণ কাজ প্রায় শেষ।

স্থানীয় যুবক রাশেদ, হাছানসহ এলাকাবাসী দাবি করেছে এ ব্রিজটি সাময়িক চললেও ওই স্থানে মাটি দিয়ে ভরাট করে আগের রাস্তা দ্রুত ফিরিয়ে দিতে হবে নতুবা দুপাশের খালের পানিতে পুরো রাস্তাটি বিলীন সেখানে নদী তৈরি হবে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.