বেগমগঞ্জ ও চাটখিলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী

301

নোয়াখালীর বেগমগঞ্জ ও চাটখিল উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী চেয়ার‌ম্যান পদে বেসরকারি ফলে বিজয়ী হয়েছেন। রবিবার (৩১ মার্চ) এই দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

বেগমগঞ্জ উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন জানান, চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৩৮১৯২ ভোট। তার নিককটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ উল্যাহ পেয়েছেন ১৩১০৬ ভোট।

চাটখিল উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা দিদারুল আলম জানান, চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ৫৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফজলুল করিম পেয়েছেন ১০৫৮ ভোট।

এর আগে সুবর্ণচর, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও সেনবাগ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

সুবর্ণচর উপজেলায় জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী, সোনাইমুড়ীতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার রুহুল আমিন, কোম্পানীগঞ্জে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন ও সেনবাগে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আহম্মদ চৌধুরী নির্বাচিত হন।

এছাড়া আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ২৯ মার্চ কবিরহাট উপজেলায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। এর আগে, ১৮ মার্চের দ্বিতীয় ধাপে হাতিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সরকার দলীয় বর্তমান চেয়ারম্যান মো. মাহবুব মোর্শেদ, ভাইস-চেয়ারম্যান পদে মো. ওবায়েদ উল্যাহ বিপ্লব ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সরকার দলীয় বর্তমান নারী ভাইস-চেয়ারম্যান মমতাজ বেগম লাভলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। মামলা সংক্রান্ত জটিলতা থাকায় সদর উপজেলার নির্বাচন আপাতত হচ্ছে না।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবু ইউসুফ বলেন, ‘যেসব উপজেলায় একটি পদের বিপরীতে একক প্রার্থী ছিলেন, তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.