‘বিশ্বকাপে সে বিধ্বংসী হয়ে উঠতে পারে’

93

বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে, ততই আলোচনা শুরু হয়ে গেছে—কারা থাকছেন বাংলাদেশ দলে। আর যারা থাকবেন, তারা কেমন করতে পারেন? বিশেষ আলোচনায় এসেছে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসের কথা। এবার বিশ্বকাপে তাঁর ভালো কিছু করার সম্ভাবনা প্রবল বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপে লিটন প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন বলেও মনে করেন মাশরাফি। এ প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘সম্প্রতি লিটনের কাছ থেকে আমরা ভালো কিছু ইনিংস দেখেছি। গত এশিয়া কাপের ফাইনালে সে যেভাবে খেলেছে, আমি মনে করি আগামী বিশ্বকাপে সে বিধ্বংসী হয়ে উঠতে পারে। তার সে সক্ষমতা তাঁর রয়েছে।’

ব্যাটিং কোচ লিটনকে নিয়ে এখন দীর্ঘ সময় ধরে কাজ করছে জানিয়ে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ধারাবাহিকতা। যদি সে তার স্বাভাবিক খেলা খেলতে পারে, আগামী বিশ্বকাপে আমরা বড় ধরনের সুবিধা পাব।’

লিটন এখন পর্যন্ত ২৭টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে ১৯.৫৩ গড়ে ৫০৮ রান করেছেন। যার মধ্যে একটি শতক ও একটি অর্ধশতকের ইনিংস রয়েছে। টানা কয়েক বছর ধরে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিজেকে অন্যতম সেরা হিসেবে প্রতিষ্ঠিত করলেও জাতীয় দলে এখন পর্যন্ত ধারাবাহিক হতে পারেননি লিটন।

তবে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে ভারতের সঙ্গে দুর্দান্ত পারফর্ম করেছেন লিটন। টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচটি শেষ পর্যন্ত বাংলাদেশ হেরে গেলেও ডানহাতি ব্যাটসম্যান লিটনের ব্যাট নজর কেড়েছে সবার। আসন্ন বিশ্বকাপে তিনি কেমন করেন সেটাই এখন দেখার।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.