বিচার বিভাগ শক্তিশালী হলে গণতন্ত্র শক্তিশালী হবে

20

বিচার বিভাগ শক্তিশালী হলে দেশের গণতন্ত্র শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একারণে বিচার বিভাগকে শক্তিশালী করতে গণমাধ্যমকর্মীদের গঠনমূলক প্রতিবেদন প্রকাশ ও সম্প্রচারের পরামর্শ দিয়েছেন তিনি।

সোমবার (৩০ মে) ল রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধান বিচারপতি এ পরামর্শ দেন।

 

প্রধান বিচারপতি বলেন, আদালতের কার্যক্রম চলাকালে সুপ্রিম কোর্টের বিচারকরা বিভিন্ন সময়ই বিভিন্ন মন্তব্য করেন। সেসব মন্তব্যের সব গণমাধ্যমে আসা ঠিক না।

তিনি বলেন, ‘আমি কুষ্টিয়ার একটি গ্রামের মানুষ। আমি সাধারণত স্থানীয় ভাষায় কথা বলি। সংবাদ মাধ্যমগুলো আমার আঞ্চলিক ভাষার সে বক্তব্য বা মন্তব্য খুব সুন্দরভাবে লিখে প্রতিবেদন তৈরি করে। দেখে আমি মুগ্ধ হয়ে যাই!’

এক প্রশ্নে প্রধান বিচারপতি বলেন, ‘আদালতে বিচারাধীন মামলার ব্যাকলগ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।’

সাংবাদিকরা যাতে সুপ্রিম কোর্ট থেকে প্রাসঙ্গিক তথ্য পায় সে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন বিচার বিভাগের প্রধান।

 

ল রিপোর্টার্স ফোরামের নব নির্বাচিত সভাপতি আশুতোষ সরকার, সহ-সভাপতি দিদারুল আলম দিদার, সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা, যুগ্মসম্পাদক ফজলুল হক মৃধা, কোষাধ্যক্ষ আব্দুল জব্বার খান, সাংগঠনিক সম্পাদক আরাফাত মুন্না, দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক হাবিবুল্লাহ হাবিব, সদস্য শেখ জামাল,আমিনুল ইসলাম মল্লিক, আব্দুল্লাহ তুহিন ও মাহমুদুল আলম এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.