বিচার না দেখেই চিরবিদায় নিল হীরামনির বাবা

161

লক্ষ্মীপুরে আলোচিত ধর্ষণের পর হত্যার শিকার স্কুলছাত্রী হীরামনির বিচার না দেখেই মারা গেলেন বাবা হারুনুর রশিদ। শনিবার (২২ আগস্ট) সকালে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গোপীনাথপুর গ্রামে নিজ বাড়িতেই তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি হীরামনি ধর্ষণ ও হত্যার পর গণমাধ্যমের কাছে আকুতি জানিয়েছিলেন, মৃত্যুর আগে যেন মেয়ের হত্যাকারীদের চিনতে পারেন ও বিচার দেখে যেতে পারেন। কিন্তু তা আর হলো না।

হারুনুর রশিদের মৃত্যুর বিষয়টি গোপীনাথপুর চম্পকা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি নিজাম উদ্দিন রনি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনি দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মেয়ে হত্যার পর তিনি আরো ভেঙে পড়েন। জীবদ্দশায় তিনি মেয়ে হত্যার বিচার দেখে যেতে পারেননি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ১২ জুন দুপুরে ঘরে একা পেয়ে পালেরহাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী হীরামনিকে ধর্ষণের পর হত্যা করা হয়। ঘটনাটি দেশব্যাপী আলোচিত হয়। দেশের বিভিন্ন জেলায় হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এদিকে এঘটনায় তরিকুল ইসলাম অয়ন, সুমন হোসেন ও আরিফ হোসেন নামে তিনজন কারাগারে আছে। তবে এখনো পর্যন্ত হত্যার রহস্য উদ্‌ঘাটন করতে পারেনি পুলিশ।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, নিহতের ডাক্তারি রিপোর্টের জন্য হত্যার মূল রহস্য উদ্‌ঘাটন করা যাচ্ছে না। এটি আসলে হত্যাকারী শনাক্ত হবে। এর মধ্যে আসামিদের রিমান্ডে এনে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.