বাংলাদেশী শিশু অধিকারকর্মীকে বিরল সম্মান জানালো কানাডার সাংসদরা

74

শিশুদের নিয়ে অনেকদিন ধরেই কাজ করে আসছেন বাংলাদেশি শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলি। বৃহস্পতিবার কানাডার এমপিদের সঙ্গে এক অনলাইন কনফারেন্সে চলাকালে তাকে বিশেষ সম্মাননা জানানো হয়।

জানা গেছে, কানাডা স্থানীয় সময় দুপুর একটায় আয়োজন করা হয় ‘শিশু অধিকার’ বিষয়ক এক অনলাইন কনফারেন্স।কানাডা সরকার ও শিশু সংগঠন ‘চিলড্রেনস ফাস্ট কানাডা‘ আয়োজিত কনফারেন্সে অংশ নেয় দেশটির বেশকিছু সংসদ সদস্য সহ বিভিন্ন রাজ্যের শিশু অধিকারকর্মী, অভিভাবক, শিশুরা। কানাডার বাহিরে থেকে অংশ নেন বাংলাদেশের শিশু অধিকারকর্মী ও আন্তর্জাতিক মহলে শিশু মুখপাত্র হিসেবে পরিচিত আরিফ রহমান শিবলী।

এ সময় আরিফ তার বক্তব্যে, বাংলাদেশ সহ সারাবিশ্বে শিশু নিপীড়ন, হত্যা বন্ধে একসঙ্গে কাজ করার আহবান জানান।বক্তব্যের শেষদিকে আরিফ বন্যা ও আম্পানে ক্ষতিগ্রস্ত শত শত স্কুল কলেজের ক্ষয়ক্ষতি বিষয় তুলে ধরে জরুরী অর্থ সহায়তা চান কানাডা সরকারের কাছে।

উল্লেখ্য, সম্প্রতি জাতিসংঘ ৭৫ ও ইউরোপীয় ইউনিয়নের আমন্ত্রনেও বক্তব্য রাখেন দেশের শিশু মুখপাত্র হিসেবে আন্তর্জাতিক মহলে খ্যাত আরিফ রহমান শিবলী।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.