বঙ্গবন্ধু পেশাজীবি ফোরামের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির টাকা প্রদান

208

“রিচিং আউট অব স্কুল চিলড্রেন” প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক শিশু শিক্ষা কার্যক্রম এটি। অর্থাৎ ঝরে পড়া স্কুল শিশুরা যেনো অন্তত নিরক্ষর না থেকে কিছুটা হলে ও শিক্ষা গ্রহন করতে পারে, সেই চিন্তা মাথায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কোটি টাকা ব্যয় করে ঝরে পড়া বাচ্চাগুলোকে প্রতিমাসে তিন শ টাকা করে উপবৃত্তি এবং আট শ টাকা করে পোষাকের জন্য প্রতি বছর প্রদান করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় গতকাল নগর বস্তি আনন্দ স্কুলের তিনটি শাখায় বিগত ৬ মাসের উপবৃত্তির টাকা ৩৪৮ জন শিক্ষার্থীর মাঝে জনপ্রতি ২৬০০ টাকা হারে বন্টন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পেশাজীবী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি তোফাজ্জল হোসেন, স্থানীয় কাউন্সিলর মহোদয়, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধিদল এবং সোনালী ব্যাংকের কর্মকর্তাবৃন্দ।
তোফাজ্জল হোসেন ঢাকা থেকে টেলিফোনে জানান, বাংলাদেশে কোন লোক যেনো নিরক্ষর না থাকে তার জন্য জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। সরকারি এবং বেসরকারি উদ্যোগ এ বৃহত্তম জনগোষ্ঠী কে সু-শিক্ষিত করে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছেন। দেশে এবং বিদেশে সরকারের উন্নয়নের চিত্র মানুষের দৌরগোড়ায় পৌছে দেয়ার জন্য বঙ্গবন্ধু পেশাজীবী ফোরাম এর প্রতিষ্ঠাতা সভাপতি তোফাজ্জল হোসেন বিনীতভাবে সকল প্রবাসীদেরকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.