বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতোনা- এমপি ইব্রাহিম

95

নোয়াখালী চাটখিল ও সোনাইমুড়ী আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর মুক্তি ও স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতোনা, তার নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছিলো। রবিবার সকাল ১১ টায় চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, দীর্ঘদিন লড়াই সংগ্রামের মধ্য দিয়ে বাঙ্গালী জাতি পেয়েছিলো মুক্তির স্বাদ। শুধু তাই নয়, সাড়ে সাত কোটি বাঙ্গালীকে বঙ্গবন্ধু সেদিন পাকবাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে ছিলেন। মাত্র ১৮ মিনিট ২০ সেকেন্ডের বক্তব্যে বাঙ্গালী জাতি সহ বিশ্বকে বাংলার স্বাধীনতার আভাস পৌছে দেন। যার ফলে বঙ্গবন্ধুকে দীর্ঘদিন কারাভোগ করতে হয়েছিলো। তিনি পাকিস্তানের কারাগারে বন্দি থাকা অবস্থায়ও বাঙ্গালীর মুক্তির কথা ভুলে যায়নি। আর তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় অত্র কলেজে অধ্যক্ষ আবু জাপর মোহাম্মদ সাদেক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম সহ আওয়ামিলীগ এর অঙ্গ সংগঠন।

এদিকে, চাটখিল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, উপজেলা পুলিশ প্রশাসন এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলে মিলাদ মাহফিল, কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এসময় উপজেলা নির্বাহী অফিসার দিদারুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটখিল উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, উপজেলা সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, প্যানেল মেয়র আহসান হাবীব সমীর, ভাইস চেয়ারম্যান এইচ,এম আলী তাহের ইভু, ভাইস চেয়ারম্যান রোজি আক্তার(রোজি শাহিন) সহ আরো অনেকে।

দ্বিতীয় দিনের নির্বাচনী এলাকা সফরে সোনাইমুড়ী উপজেলা পরিষদে দোয়া ও সমীত আকারে আলোচনা সভায় অংশগ্রহন ও চাটখিল খিলপাড়া বাজার আওয়ামী লীগ অফিসে আনন্দ র‌্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে থানা এলাকা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পৌর ভবন সহ সকল ইউনিয়ন পরিষদ ভবন, সরকারি অফিস ভবন সমূহ আলোকসজ্জা করা হয়। এছাড়াও সরকারের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। দিবসটি উপলক্ষে আ’লীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে চাটখিল পৌরসভাসহ উপজেলার সকল ইউনিয়নের বিভিন্ন গ্রামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.