‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’-সাংসদ শিরীন

63

ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার বলেছেন, ফেনী নদী থেকে ভারতের ত্রিপুরার সাব্রুম শহরের খাবার পানি উত্তোলন করলে বাংলাদেশের কোনো ক্ষতি হবে না। সাব্রুমের মানুষের খাবার জন্য ওই নদী থেকে যে পরিমাণ পানি উত্তোলন করা হয়, তাতে নদীর পানি প্রবাহে সামান্যতম কোনো পরিবর্তন আসেনি।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বুধবার বিকালে উপজেলার ফেনী নদী সংলগ্ন শুভপুর এলাকা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।
সাংসদ তার নির্বাচনী এলাকার ফেনী নদীর পানি প্রবাহ ও তীরস্থ মানুষের জীবনযাপন, কৃষি, পরিবেশ সরেজমিনে দেখতে ফেনী নদীর শুভপুর এলাকা পরিদর্শনে যেয়ে সেখানে তিনি স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন দলের রাজনৈতিককর্মীদের সঙ্গে কথা বলেন।

শিরীন আখতার এসময় বলেন, সাব্রুম শহরের মানুষের জন্য ফেনী নদী থেকে খাবার পানি উত্তোলনের সুযোগ দিয়ে বাংলাদেশ উচ্চতর মানবতা ও বন্ধুত্ব প্রদর্শন করেছে। এ চুক্তির মধ্য দিয়ে তিস্তা চুক্তিসহ ভারত-বাংলাদেশ দুই দেশের সরকার ও জনগণের মধ্যে বন্ধুত্ব আরও উচ্চতায় উঠবে।

বালু উত্তোলন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কারো জীবন বিপন্ন করে বালু উত্তোলন করা উচিত নয়। অবৈধভাবে বালু উত্তোলন করা যাবেনা। আর ইজারার মাধ্যমে যে বালু উত্তোলন হয় সেক্ষেত্রেও কোন ধরনের ক্ষতি হয় কিনা সেটা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদারকি করতে হবে।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত শুভপুর ব্রিজ পরিদর্শনকালে সংসদ সদস্য বলেন, মুক্তিযুদ্ধের সময় শুভপুর ব্রিজে অনেক যুদ্ধ হয়েছে। মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো সংরক্ষণ করা জরুরী। সেগুলোকে ঐতিহাসিকভাবেও প্রদর্শনের ব্যবস্থা করা দরকার। এসময় ফেনী নদীর ধারে শুভপুর ব্রীজ সংলগ্ন স্থানে পর্যটন কেন্দ্র ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্মারক গড়ে তোলার আশ্বাস দেন শিরীন আখতার।

পরিদর্শনের সময় ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নাহিদা আক্তার তানিয়া উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.