ফেনীতে ১ম দিনে আ.লীগের আবেদন ফরম নিলেন ১৮ মেয়র প্রার্থী

103

ফেনী জেলা আওয়ামী লীগে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। আসন্ন পৌরসভা নির্বাচনে দলের প্রার্থী নিশ্চিত করতে বুধবার (২ ডিসেম্বর) বিকেল থেকে আবেদন ফরম বিক্রি শুরু করেছে দলটি।

ফরম বিক্রির প্রথম দিনে পাঁচ পৌরসভায় মেয়র পদে ১৮ জন প্রার্থী আবেদন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ গঠিত মনোনয়ন বোর্ডের সদস্য সচিব এ কে শহীদ উল্যাহ খোন্দকার।
বুধবার বিকেলে শহরের কলেজ রোডে দলের অস্থায়ী কার্যালয়ে মেয়র পদে আবেদনপত্র সংগ্রহ করতে নিজ সমর্থকদের নিয়ে হাজির হয়েছিলেন প্রার্থীরা। মেয়র পদে প্রার্থীদের চোখে মুখে ছিল উদ্বেগ আর উৎকণ্ঠার ছাপ। তবে সমর্থকদের মধ্যে বিরাজ করছিল আনন্দের আমেজ। নিজ নিজ সমর্থকদের নিয়ে আবেদন সংগ্রহ করতে আসেন প্রার্থীরা।

শহীদ খোন্দকার জানান, মেয়র পদে সর্বপ্রথম দলীয় আবেদন সংগ্রহ করেন ফেনী পৌরসভার বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন। একই পৌরসভার প্রার্থী হতে আবেদন সংগ্রহ করেছেন ব্যাংকার মনোয়ার হোসেন সেন্টু। অন্যদিকে দাগনভূঞা, সোনাগাজী ও ছাগলনাইয়া থেকে পাঁচ জন করে মোট ১৫ জন প্রার্থী আবেদন ফরম কিনেছেন। এর মধ্যে দাগনভূঞা থেকে বর্তমান মেয়র ওমর ফারুক খান, পৌর আওয়ামী লীগ সভাপতি খায়েজ আহাম্মদ, আবুল কায়েস রিপন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক নুরুল হুদা হুদন, সাবেক ছাত্রলীগ নেতা মো. নুর ইসলাম আবেদন ফরম নিয়েছেন। অন্যদিকে ছাগলনাইয়া থেকে আবেদন ফরম নিয়েছেন বর্তমান মেয়র মো. মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, সাবেক সভাপতি সামছুদ্দিন মজুমদার ভুলু, কাজী মো. গোলাম ফারুক ও সাবেক ছাত্রলীগ নেতা মির্জা জাহাঙ্গীর। সোনাগাজী থেকে আবেদন ফরম সংগ্রহ করেছেন এফ এম মনজুরুল হক এ্যাপোলো, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার শরীয়ত উল্যাহ রনি, নুর আলম মিষ্টার, বর্তমান কাউন্সিলর নুর নবী লিটন ও জেলা পরিষদ সদস্য মো. নাছির উদ্দিন ভূঞা আরিফ। পরশুরাম থেকে বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল ছাড়া আর কেউ আবেদন ফরম নেননি।

শহীদ খোন্দকার আরও জানান, তৃণমূলের ভোটেই ফেনীর পাঁচটি পৌরসভায় আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থিতা নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ভোটের ফলাফলের ভিত্তিতে প্রার্থীদের নাম দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হবে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) ফেনীর পাঁচটি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক প্রার্থীদের আবেদনপত্র গ্রহণের জন্য তারিখ ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মাষ্টার আলী হায়দারকে আহ্বায়ক, সাবেক দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্লাহ খোন্দকারকে সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহাম্মদ সদস্য করে মনোনয়ন বোর্ড গঠন করা হয়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মত বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মেয়র পদে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পৌরসভা নির্বাচনে দলের প্রার্থী নিশ্চিত করতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.