ফেনীতে সাড়ে ৩৪ লাখ বই বিতরণ

100

সারা দেশের ন্যায় ফেনীতেও একযোগে উৎসবমুখর পরিবেশে সাড়ে ৩৪ লাখ বই বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে বছরের প্রথম দিনে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

জেলা শিক্ষা অফিস সূত্র জানায়, ২০১৯ সালে জেলায় মাধ্যমিক পর্যায়ে ৩০০ শিক্ষাপ্রতিষ্ঠানের তিন লাখ ১২ হাজার শিক্ষার্থীর মাঝে ২৭ লাখ ২৪ হাজার বই ও প্রাথমিক পর্যায়ে ৯৭৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে এক লাখ ৫০ হাজার ৩৭৮ শিক্ষার্থীর মাঝে ৭ লাখ ১৬ হাজার ৬৩৭ বই একসঙ্গে বিতরণ করা হয়।

এদিকে সদর উপজেলার বালিগাঁও উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, বর্ণিল আয়োজনে ও আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শুসেন চন্দ্র শীল। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ।
প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অভিভাবক সদস্য মোজাম্মেল হক, জসিম উদ্দিন, হাবিবুর রহমান, আজিজুর রহমান চৌধুরী।

সিনিয়র শিক্ষক অরুণ চন্দ্র শর্মা সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষার্থী বিনতে ইয়াসমিন মিতু, নুসরাত জাহান তন্বী প্রমুখ।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.