প্রাইভেটকারে থাকা র‌্যাবের ওপর ডাকাত সন্দেহে হামলা

56

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজারে ডাকাত সন্দেহে তিন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। বুধবার (২৫ মে) সন্ধ্যা ৭টার সময় র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা বারইয়ারহাট পৌর বাজারের ফুটওভার ব্রিজের নিচে অভিযান পরিচালনা করার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আহত র‌্যাব সদস্যরা হলেন- মো. শামীম কাউসার (২৯), মোখলেস (৩৩), পারভেজ (২৮)। তাদের মাথা ও শরীরে প্রচুর জখম হয়েছে। আহত র‌্যাব সদস্যদেরকে বারইয়ারহাট জেনারেল হাসপাতাল ও বারইয়ারহাট মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। আহত মো. শামীম কাউসার ও মোখলেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হেলিকপ্টারে করে রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

সিরাজগঞ্জে সড়কে প্রাণ গেলো ৪ জনেরসিরাজগঞ্জে সড়কে প্রাণ গেলো ৪ জনের
স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারের উত্তর পাশে একটি ট্রাককে পেছনে থাকা র‌্যাব সদস্যদের বহনকারী প্রাইভেটকার দাঁড়ানোর জন্য সিগন্যাল দিলে ট্রাকটি না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এসময় ট্রাকটি বারইয়ারহাট পৌর বাজারের ফুট-ওভারব্রিজ বরাবর এসে থামানোর পর ড্রাইভার ডাকাত ডাকাত বলে চিৎকার করে। পরবর্তীতে স্থানীয়রা প্রাইভেটকারে সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের গণধোলাই দেয়। এসময় র‌্যাব সদস্যদের উদ্ধার করতে ফেনী ক্যাম্প থেকে র‌্যাবের আরো কিছু সদস্য ঘটনাস্থলে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য র‌্যাব কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এসময় জোরারগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা আহত র‌্যাব সদস্যদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বুধবার রাত সাড়ে ৯টা পর্যন্ত বারইয়ারহাট পৌর বাজারে র‌্যাব ও পুলিশ সদস্য মোতায়েন ছিল।

বারইয়ারহাট জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আরিফ বলেন, ‘বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় আহত অবস্থায় শামীম কাউসারকে হাসপাতালে আনা হয়। তার মাথার পেছনে মারাত্মক জখম ছিল। এছাড়া শরীরের বিভিন্ন অংশেও আঘাতের চিহ্ন ছিলো।

বারইয়ারহাট মেডিক্যাল সেন্টার হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শান্তনু রাজ চৌধুরী বলেন, ‘সন্ধ্যায় মোখলেস ও পারভেজ নামে দুই র‌্যাব সদস্যকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে মোখলেস অজ্ঞান অবস্থায় ছিল। দু’জনের মধ্যে মোখলেসের মাথায় গুরতর জখম ছিল।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন বলেন, ‘বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারে অভিযান পরিচালনা করার সময় সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের ওপর ডাকাত সন্দেহে হামলার ঘটনা ঘটে। বিষয়টি শুনে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত র‌্যাব সদস্যদের হাসপাতালে ভর্তি করায়। পরে র‌্যাবের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ১ জন সেনাবাহিনীর সদস্য, ১ জন আনসার সদস্য বলে জানা গেছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, ‘বারইয়ারহাটে অভিযান পরিচালনার সময় কিছু দুর্বৃত্ত র‌্যাব সদস্যদের ওপর হামলা করে। এতে র‌্যাবের ৩ সদস্য গুরুতর আহত হয়। আহতদের ফেনী নেওয়া হয়েছে। রাত ৯টার দিকে আহত মো. শামীম কাউসার (২৯) ও মোখলেস (৩৩) ঢাকার সিএমএইচ হাসাপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়। পারভেজ নামের বাকি আহত একজন ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়ছে।’

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.