‘পাগল আখ্যা দেওয়ায়’ নোয়াখালীতে গৃহবধূর আত্মহত্যা

32

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিজের ক্রয়কৃত জমির রেজিস্ট্রি চাইতে গিয়ে বিক্রেতা সিরাজ বেপারি ওই গৃহবধূকে পাগল বলে আখ্যা দেওয়ায় অপমান সইতে না পেরে তিনি বিষপানে আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের।

 

গত মঙ্গলবার (১৭ মে) রাতে নোয়াখালী জেনারেল হাসপাতালে মারা যান মোর্শেদা বেগম। নিহত মোশের্দা বেগম চরজব্বার ইউপির ৩নং ওয়ার্ডের আবুল কালামের স্ত্রী।

জানা গেছে, গত ৮ বছর আগে একই এলাকার ছিদ্দিক উল্যার ছেলে সিরাজ বেপারি থেকে বসতবাড়ির জায়গাসহ ৩৭ শতাংশ জমি ক্রয় করেন মোর্শেদা। ক্রয়ের পর ৮ বছর অতিবাহিত হলেও সিরাজ বেপারি জমিটি রেজিস্ট্রি দেয়নি। মোর্শেদা এবং তার স্বামী ক্রয়কৃত জমি রেজিস্ট্রির জন্য সিরাজ বেপারির কাছে একাধিকবার গেলেও কোন ফল পাননি।

এরপর গত মঙ্গলবার দুপুরে সিরাজের বাড়িতে গেলে সে মোর্শেদাকে পাগল বলে অপমান করে। এতে ক্ষোভে-দুঃখে বাড়িতে এসে পরিবারের লোকজনের অজান্তে ঘরে থাকা ধানক্ষেতের কিটনাশক পান করেন ওই গৃহবধূ।

 

নিহতের পরিবার এ ঘটনায় সিরাজ ব্যাপারির দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত সিরাজ এলাকা ছেড়েছেন বলেও স্থানীয়রা জানান।

চরজব্বার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জিয়াউল হক বলেন, নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে প্রায়াজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.