নোয়াখালী ওয়ার্ড আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

45

নোয়াখালী সদর উপজেলার ৯নং কালাদরাপ ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি বাতিল করার জন্য বিক্ষোভ , সড়ক অবরোধ ও ঝাড়ু মিছিল করেন নেতাকর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় নুরু পাটোয়ারি হাট বাজারে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ করেন কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা।

গতকাল কালাদরাপ ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি প্রার্থী ছিলেন মো. জহিরুল হক মাঝি, রফিকুল্যাহ মাঝি এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন জাকের হোসেন মাঝি, মো. আজাদ, মো. ইউনূছ, মো. শাহীন। সম্মেলনে কমিটির সুপারিশকারী দায়িত্বপ্রাপ্ত নেতারা সভাপতি হিসেবে রফিকুল্যাহ মাঝিকে এবং সাধারণ সম্পাদক হিসেবে জাকের হোসেন মাঝিকে সম্মেলনস্থলে ঘোষণা না দিয়ে পরেরদিন ঘোষণা করেন। এর প্রতিবাদে নেতাদের বিরুদ্ধে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন পদ না পাওয়া প্রার্থীরা। সম্মেলনে দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন, জেলা আওয়ামীলীগ নেতা ফুয়াদ হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন বাহাদুর, উপজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আমিন মেম্বার । কমিটিতে পদ না পাওয়া সভাপতি প্রার্থী মো. জহিরুল হক মাঝি অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘদিন থেকে আওয়ামীলীগ করে আসছি। দলের দুঃসময়ে, আন্দোলন সংগ্রামে আমরা ছিলাম। অথচ হাইব্রিড লোককে আমাদের নেতারা টাকার বিনিময়ে পদ-পদবী দিয়েছেন। আমরা অবিলম্বে এ কমিটি বাতিল করে নতুন করে কমিটি দেয়ার জন্য জেলা ও উপজেলার নেতাগণের কাছে জোর দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক পদ প্রার্থী মো. আজাদ বলেন, আমরা সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম চারজন। এর মধ্যে সাধারণ সম্পাদক পদ প্রার্থী মো. ইউনূছ, মো. শাহীন আমাকে সমর্থন করেছে। এরপরও আমাদের নেতারা জনপ্রিয়তা না দেখে জনমত যাচাই বাছাই না করে সম্মেলনস্থলে কমিটি না দিয়ে টাকার বিনিময়ে পরেরদিন পকেট কমিটি ঘোষণা করেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এ কমিটি বাতিল চাই।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.