নোয়াখালীর ৩ জনসহ ৪ যুবককে স্বজনদের কাছে হস্তান্তর করবে দক্ষিণ আফ্রিকা

330

দক্ষিণ আফ্রিকার ফ্রি স্টেট প্রদেশ থেকে নিখোঁজ হওয়া সেই চার বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে রয়েছে।

তাদেরকে বাংলাদেশ হাইকমিশনার বা হাইকমিশনের দায়িত্বপ্রাপ্ত যে কোনো কর্মকর্তার কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে। গত ২৮ আগস্ট থেকে ওই চার বাংলাদেশি নিখোঁজ রয়েছে।

নিখোঁজ চার বাংলাদেশি নাগরিকদের আত্মীয় স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিখোঁজ পলাশ, ফরহাদ, রাসেল ও মহসিন নিরাপদে আছেন। তারা নিখোঁজ হওয়ার পর থেকে দক্ষিণ আফ্রিকা সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর তত্তাবধানে দক্ষিণ আফ্রিকার যেকোনো কারাগারে কিংবা আশ্রয়কেন্দ্রে রয়েছেন। তবে কোন আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে রয়েছেন-এ ব্যাপারে তারা কিছুই বলতে পারেনি।

তবে চার বাংলাদেশি নাগরিক নিখোঁজ হওয়ার পর যে মামলা দায়ের করা হয়েছিল সেই মামলার তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, নিখোঁজ ৪ বাংলাদেশিকে তাদের কোনো আত্মীয় স্বজনদের কাছে হস্তান্তর করা হবেনা। আইনি জটিলতা থাকার কারণে একমাত্র বাংলাদেশ হাইকমিশনার বা হাইকমিশনের দায়িত্বপ্রাপ্ত যে কোনো কর্মকর্তার কাছে তাদের হস্তান্তর করা হবে।

নিখোঁজ চার বাংলাদেশি নাগরিকের আত্মীয় স্বজনরা তাদের স্বজনদের ফিরে পেতে বাংলাদেশ হাইকমিশনার নুর-ই হেলান সাইফুর রহমানের সহযোগিতা চেয়েছেন।

উল্লেখ্য, গত তিন মাস ধরে নিখোঁজ চার বাংলাদেশিকে উদ্ধারের নামে অনেক স্বঘোষিত নেতা নিখোঁজ হওয়া বাংলাদেশিদের পরিবারের কাছে থেকে আর্থিক সুবিধা আদায়ের অভিযোগ উঠেছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.