নোয়াখালীর হাতিয়ায় অভিযান চালিয়ে ৪টি ট্রলারসহ ৭৯ জেলে আটক

30

ইলিশের প্রজনন সুবিধার্থে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়া হাতিয়ার নলচিরা এলাকায় অভিযান চালিয়ে ৪টি ট্রলারসহ ৭৯ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে আটককৃত প্রতিটি ট্রলারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যকে ৪০হাজার টাকা অর্থদ- করা হয়।

মঙ্গলবার ভোরে এ অভিযান পরিচালনা করে কোস্টগার্ড হাতিয়া। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত ৭৬০ কেজি মাছ নিলামে ৯০হাজার টাকা বিক্রি করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করে জানান, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫দিনে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে সোমবার বিকেল থেকে হাতিয়ার মেঘনা নদী ও সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ড। অভিযানকালে নলচিরা এলাকায় মাছ ধরা অবস্থায় ৪টি মাছ ধরার ট্রলারসহ ৭৯জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৭৬০ কেজি মাছ জব্দ করা হয়। পরে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৪০হাজার টাকা অর্থদ- করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এ অভিযান তৎপর অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫দিনের নিষেধাজ্ঞা চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.