নোয়াখালীতে ১৪ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

267

নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের ভাটিরটেক চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৪টি দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোর রাত ৪টার দিকে ভাটিরটেক চৌমুহনী বাজারের পূর্ব বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীরা জানান, ভোর রাতে পূর্ব বাজারের নুর উদ্দিন সাইকেল মেকানিকের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

মুহুর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই বাজারের নুর উদ্দিন সাইকেল সেন্টার, নাহিদ লাইব্রেরী, আফসার হার্ডওয়ার, হাজী আবদুল কাইয়ুম ইলেকট্রনিক্স, আবদুর রব লেপ-তোষক, ডাক্তার সহিদের ভেটেরিনারি হাউজ, মিলন হোটেল, পিতু চন্দ্র সাহার লেপ-তোষক, জামাল উদ্দিন ফামের্সী, মনির স্টোর, মহি উদ্দিন স্টোর, আবুল কাশেমের পান দোকান, আবুল কালাম টেইলার্স ও হাজী মোতাহেরের দোকান আক্রান্ত হয়।

ক্ষতিগ্রস্ত দোকানের ব্যবসায়ী বেলাল, ইমাম উদ্দিন, নোমান আবদুর রহমানসহ দোকানের মালিকরা জানান, আগুনে তাদের ১৪টি দোকান পুড়ে প্রায় অর্ধকোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল ইসলাম সরদারের নির্দেশে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান মালিকদের তালিকা প্রস্তুত করেছেন ধর্মপুর ইউনিয়ন পরিষদের সচিব মো.শহিদুল ইসলাম।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক অগ্নিকাণ্ডেরর বিষয়টি নিশ্চিত করে জানান,প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে ১২-১৪টি দোকান পুড়ে গেছে। তবে রাতে ব্যবসায়ীরা অনেকেই দোকানে উপস্থিত না থাকায় ক্ষয়ক্ষতির পরিমান এখনো নির্ণয় করা যায়নি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.