নোয়াখালীতে হাসপাতালে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যু

88

নোয়াখালীর সদর উপজেলায় এশিয়া প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় বুধবার রাতে এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত মো. মোমিন বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের আবদুল্যাপুর গ্রামের নিহত আবু বকরের ছেলে। বৃহস্পতিবার নিহত যুবকের লাশ জেনারেল হাসপাতালে সুরতহাল শেষে স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

এ ঘটনায় নিহতের চাচাতো ভাই আবদুল্যাহ আল মামুন বাদী হয়ে হাসপাতালের এমডি, চিকিৎসক ও তার সহযোগীকে আসামি করে মামলা করেছেন। আবদুল্যাহ আল মামুন জানান, বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের আবদুল্যাপুর গ্রামের মো. মোমিন বুধবার বিকালে বিষপানে অসুস্থ হলে তাকে প্রথম সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক যুবককে ওয়াশ করলে কিছুটা সুস্থ হয়ে যায়।

সন্ধ্যার পর কিছু দালাল রোগীকে ভালো চিকিৎসার প্রলোভন দেখিয়ে তাকে এশিয়া হাসপাতালে ভর্তি করে। রাত ৮টায় হাসপাতালের চিকিৎসক জসিম উদ্দিন চৌধুরী ও তার সহযোগী কেফায়েত উল্যাহ রোগীকে ভুল ইনজেকশন দিলে সে মারা যায়। ওই যুবকের মৃত্যু হলে চিকিৎসক তার সহযোগী ও এমডি হাসপাতাল ছেড়ে পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের আবদুল্যাপুর গ্রামের মৃত আবু বকরের ছেলে মো. মোমিন। মো. মোমিন চট্টগ্রাম গার্মেন্টে চাকরির ছুটি নিয়ে বাড়িতে আসে। বুধবার বিকালে ওই যুবক তার স্ত্রীর সঙ্গে পারিবারিক তুচ্ছ ঘটনার জের ধরে তর্ক-বির্তকের একপর্যায়ে বিষপান করে অজ্ঞান হয়ে যায়।

চিকিৎসক জসিম উদ্দিন চৌধুরী তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, বুধবার রাতে এশিয়া হাসপাতালে আমি যাইনি। অপরদিকে চিকিৎসক সহকারী কেফায়েত উল্যাহর মোবাইলে একাধিকবার চেষ্টা করে বন্ধ থাকায় মতামত নেয়া যায়নি। এমডি এসএম ইব্রাহিম জানান, নিহত যুবকের ব্যাপারে স্বজনদের সঙ্গে সমঝোতা হয়েছে।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, সুরতহাল রিপোর্টে অভিযোগ প্রমাণিত হলে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.