নোয়াখালীতে ‘মিথ্যা মামলার বিরুদ্ধে আইনি প্রতিকার’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

100

জেলা পুলিশ নেয়াখালীর আয়োজনে আজ সকাল ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘মিথ্যা মামলার বিরুদ্ধে আইনি প্রতিকার’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহজাহান পিপিএম (বার), পিএইচডি, পরিচালক (গবেষণা ও প্রকাশনা) পুলিশ স্টাফ কলেজ, ঢাকা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলমগীর মোহাম্মদ ফারুকী।

মিথ্যা মামলার ক্ষেত্রে পুলিশ, আইনজীবি, বিচারকগণের করণীয় সংক্রান্তে বিদ্যমান আইনের কাঠামোর আলোকে বিভিন্ন মত উপস্থাপিত হয়। আলোচকদের উপস্থাপিত মতামত ও সুপারিশ এ সংক্রান্তে পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক পরিচালিত গবেষণায় উপজীব্য ও উপাদান হিসেবে ব্যবহৃত হবে যা ভবিষ্যতে মানুষের ভোগান্তি নিরসনে বিদ্যমান আইনের সংস্কার ও প্রয়োগে ইতিবাচক ভূমিকা রাখবে।

আলোচনায় আরও অংশ নেন বিজ্ঞ পিপি, আইনজীবি, জনপ্রতিনিধি, সাংবাদিক, মিথ্যা মামলার ভুক্তভোগী ও পুলিশ কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.