নোয়াখালীতে বালুবাহী বলগেটের ধাক্কায় ভেঙে পড়েছে নির্মাণাধীন ব্রিজ

36

নোয়াখালীর কবিরহাটের ধানশালিক ইউনিয়নের চাপরাশির খালের ওপর ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন চরএলাহী ব্রিজের স্টেজিং বালুবাহী বলগেটের আঘাতে ভেঙে পানিতে তলিয়ে গেছে। এর আগেও তিনবার বালুবাহী বলগেটের আঘাতে ব্রিজের দুইটি গার্ডার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার ধানশালিক ইউনিয়নের চাপরাশি খালের উপর নির্মাণাধীন চরএলাহী ব্রিজে এ ঘটনা ঘটে।

 

 

নোয়াখালী সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার বসুরহাট বাজার থেকে চরএলাহী বাজারের সাথে সরাসরি যোগাযোগের জন্য ২০২০ সালের ১৫ ডিসেম্বর সড়ক ও জনপথ বিভাগ ১৮ কোটি টাকা ব্যয়ে ৯৭ মিটার দৈর্ঘ্য এ ব্রিজের নির্মাণের কাজ শুরু করে। ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বিল্ডাস মাহমুদুর রহমানের কাজটি করছে।
সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রজেক্ট ম্যানেজার মো: ইউছুফ বলেন, চাপরাশিরহাট ও কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নের অসাধু বালু ব্যবসায়ী খুরশিদ, শাহজাহান ও সোহেল অবৈধভাবে কোনো সেফটি ছাড়া বলগেটে করে চাপরাশি খালে বালু নিয়ে আসে এবং কোনো রকম আটকানো বা নোঙ্গর ছাড়া রেখে যায়। এরপর বলগেট গুলো জোয়ারে ভেসে এসে নির্মাণাধীন ব্রিজের গার্ডারে ধাক্কা দিয়ে ক্ষতিগ্রস্থ করে এবং স্টেজিং ভেঙে পানিতে তলিয়ে নিয়ে যায়। এতে প্রায় ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ম্যানেজার ইউছুফ আরো জানান, এখন পর্যন্ত নির্মাণাধীন ব্রিজের ৭টা গার্ডারের কাজ করা হয়েছে। বর্ষা মৌসুমে এ খালে প্রচণ্ড স্রোত এবং বালুবাহী জাহাজ অদক্ষ চালকের কারণে আরো তিনবার নির্মাণাধীন গার্ডার গুলোকে আঘাত করে। এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগ এবং ততকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার কে জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। বরং ইউএনও দায়িত্ব নিয়ে বলেছেন এ ধরনের ঘটনা আর ঘটবে না। কিন্তু তারপরও ঘটেছে। এ ব্যাপারে নোয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আহাদ উল্যাহ বলেন, উপবিভাগীয় প্রকৌশলী মো: নিজাম উদ্দিন সরেজমিন পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

বিএনপি সহ সমমনা দলগুলির ভোট বর্জনের আহবানের মধ্য দিয়ে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

নোয়াখালীর সব আসনেই নৌকার জয়জয়কার

Comments are closed.