নোয়াখালীতে নদীগর্ভে বিলীন হয়ে ফের জেগে ওঠা দুই ইউপিতে প্রথম নির্বাচন আজ

30

জেলার হাতিয়ায় নদীগর্ভে বিলীন হয়ে আবার জেগে ওঠা হরনী ও চানন্দী ইউনিয়নে  আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। দীর্ঘ ৩০ বছর পর এই দুটি ইউনিয়ন পরিষদে প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে।

১ নম্বর হরণী ইউনিয়নে ভোটার সংখ্যা ২২ হাজার ৪৬৭। এখানে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত নারী মেম্বার পদে ১৭ জন ও সাধারণ মেম্বার পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
২ নম্বর চানন্দী ইউনিয়নে ভোটার সংখ্যা ৪০ হাজার ৭০১। এখানে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত নারী মেম্বার পদে ১২ জন ও সাধারণ মেম্বার পদে ২৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দুই ইউনিয়নের ২৯ কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হবে।
দীর্ঘ ৩০ বছর পর এই দুটি ইউনিয়ন পরিষদে ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উদ্দীপনা ও উচ্ছ্বাস। এদিকে নির্বাচন কর্মকর্তা ও পুলিশ প্রশাসন জানালেন- বহিরাগতদের ঠেকাতে ও ভোট সুষ্ঠু করতে সব ধরনের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তÍত রয়েছেন তারা।

পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, ‘নির্বাচনী এলাকায় পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। কোন বহিরাগত আসার কোন সুযোগ নাই। যখন যে অভিযোগ পাচ্ছি, আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি।
এছাড়া একই দিনে সদর উপজেলার ১টি, বেগমগঞ্জ উপজেলায় ১টি ও সেনবাগ উপজেলায় ৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.