নোয়াখালীতে তারেক মনোয়ারের মাহফিলে ৪ জন হিন্দুর ইসলাম ধর্ম গ্রহণ!

1,486

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট হাইস্কুল ময়দানে ‘তাফসিরুল কোরআন পরিষদ চাপরাশির হাট’ এর উদ্যোগে এক ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ২৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়া এই মাহফিলে প্রায় লক্ষাধিক মানুষের সমাগম ঘটে নোয়াখালী জেলার প্রাচীনতম জনপদ চাপরাশিরহাট বাজারে। এর আগে একসাথে এতো মানুষ কখনো দেখেনি চাপরাশিরহাটবাসী। চাপরাশিরহাট হাই স্কুল মাঠ, ঈসমাইল ডিগ্রী কলেজ মাঠ, কলেজের সকল ভবন, বকশী দিঘীর ভরাটকৃত মাঠসহ চাপরাশিরহাট বাজারের প্রতিটি অলিগলি কোন যায়গায় তিল ধারণের ঠাঁই ছিল না। পুরো এলাকায় মানুষের গণ জেয়ার ছিল এই মাহফিলকে কেন্দ্র করে।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মুফাসসিরে কোরআন হযরত মাওলানা তারেক মনোয়ার। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুহাদ্দিস রফিক উল্যাহ আফসারী। ওয়াজ করেন দেশ বরেণ্য বক্তা হযরত মাওলানা মাহমুদুল হাসান।

৫নং চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন টিটুর সভাপতিত্বে এই মাহফিলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দলমত নির্বিশেষে সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে প্রথমবারের মত এই অঞ্চলে এতো বড় একটি মাহফিল সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। এই জন্য সকল মহল থেকে এবং মাহফিলে আগত লোকজন মাহফিল আয়োজক কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এলাকাবাসী ও মাহফিলে আগত ভক্তরা বলেন, এই মাহফিল যেন এবারের মত প্রতিবারই যেন অনুষ্ঠিত হয়। ওয়াজ মাহফিলটিকে সফল করতে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্রশিবিরসহ অন্যান্য সকল রাজনৈতিক দলগুলো একসাথে দিনরাত পরিশ্রম করেছেন। এই এলাকার সকল রাজনৈতিক দলের মানুষ যে শান্তি প্রিয় সেটি সারাদেশবাসী জেনেছে এই মাহফিলের মাধ্যমে। আমরা চাই এটি আজীবন অব্যাহত থাকুক।

এই মাহফিলকে কেন্দ্র করে চট্রগ্রাম, কুমিল্লা, ভোলা ফেনীসহ দেশের দুর-দুরান্ত জেলা থেকে প্রচুর মানুষের সমাঘম ঘটে। মাহফিল পরিচালনা কমিটির পক্ষ থেকে আলহাজ্ব মিল্লাত হোসেন লিটন, মো. রহিম উল্যাহ বিরন, নুরুল আমিন আতিকী, নুরুন্নবী (নবী কোচ) এবং দেলোয়ার হোসেন ফরহাদ এতো দুর থেকে এসে মাহফিলকে সফল ও স্বার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামীবার আরো বড় পরিসরে মাহফিল আয়োজন করার কথা জানান তারা।

এই মাহফিলের শেষ অধিবেশনে হযরত মাওলানা তারেক মনোয়ারের মাধ্যমে কালেমা পড়ে ৪ জন হিন্দু একসাথে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.