নোয়াখালীতে আওয়ামী লীগ-যুবলীগ গোলাগুলিতে শিশু গুলিবিদ্ধসহ আহত অর্ধশত

110

নোয়াখালীতে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে রক্তক্ষয়ী বন্দুকযুদ্ধে শিশুসহ গুলিবিদ্ধ হয়েছে ১২ জন। আজ মঙ্গলবার বিকালে খলিফারহাট বাজারে এ সংঘষে আহত হয়েছেন ৫০ জন।
এলাকাবাসী জানায়, নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়নে আওয়ামী লীগ ও যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবৃদ্ধ ১২ হয়েছেন। এ সময় স্থানীয় খলিফারহাট বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধরা হলেন, সোলাইমান (২৮), সুমন (২৩), মো. জসিম (৪৫), অহিদ উল্যা (৩০), মাসুদ (৩৫), মঞ্জু (২২), শান্ত (১০), জিয়া (২০), মনির আহম্মদ (৬০) ও সবুজ (২৩)।
স্থানীয় সুত্রে জানা যায়, দাদপুর ইউনিয়ন পরিষদ সদস্য ও যুবলীগ নেতা জহির উদ্দিনের উপর হামলার ঘটনায় জহিরের দায়েরকৃত মামলায় মঙ্গলবার ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম রাসেল সহ ৭জন আদালতে জামিন চাইতে গেলে আদালত রাসেল সহ ৩জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠান। আদালত থেকে বের হয়ে সদর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান শিপনসহ অন্য আসামীরা সিএনজি যোগে এলাকায় ফেরার পথে খলিফারহাট বাজার সংলগ্ন কসাই বাড়ির সামনে তাদেরকে লক্ষ্য করে একদল সন্ত্রাসী গুলি ছুড়লে তারা গুলিবিদ্ধ হয়। এসময় সন্ত্রাসীরা বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট চালায়।
উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান শিপন জানান, বিকাল ৪টায় মাইজদী থেকে এলাকায় ফেরার পথে স্থানীয় সন্ত্রাসী কসাই জহির, রশিদ, রাসেল ও রহিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের উপর অতর্কিত গুলি চালায়। এসময় সন্ত্রাসীরা খলিফারহাট বাজারের ৫০টিও উপরে ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালিয়ে লুটপাট করে বলেও অভিযোগ করেন শিপন। সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে মানবজমিনকে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.