নোয়াখালীতে লুট করা কোটি টাকার সোনা দাউদকান্দিতে উদ্ধার

36

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে লুট করা প্রায় কোটি টাকার স্বর্ণের বার দাউদকান্দি থেকে উদ্ধার ও দুই ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার দুপুরে দাউদকান্দি সার্কেলের সহকারী পুলিশ সুপার ফয়েজ আহমেদ স্বর্ণের বার উদ্ধার করেন। উদ্ধারকৃত সোনার ওজন ৮৮ ভরি ৫ আনা, যার আনুমানিক মূল্য প্রায় কোটি টাকা।

আটককৃত দুই ডাকাত হলেন দাউদকান্দি উপজেলার পৌরসভাস্থ সাহাপাড়া গ্রামের রাজীব কর্মকার ও চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী এলাকার অপু কর্মকার।

 

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার সত্যনারায়ণ জুয়েলার্সের কর্মচারী অভিজিৎ দোকানের গয়না তৈরি করার জন্য স্বর্ণের বারগুলো নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। তিনি নোয়াখালীর চৌমুহনীতে পৌঁছলে ডিবি পরিচয়ে একটি গাড়ি তাঁকে তুলে নিয়ে যায়। তাঁর সঙ্গে থাকা ৮৮ ভরি ৫ আনা সোনা লুট করে। পরে তাঁকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার পুটিয়া নামক স্থানে হাত-পা বেঁধে ফেলে রেখে যায়।

পুলিশ খবর পায়, রাস্তার পাশে হাত-পা বাঁধা এক ব্যক্তি পড়ে আছেন। উদ্ধার করে থানায় নিলে তিনি বিষয়টি পুলিশকে জানান। পরে দাউদকান্দি সার্কেল এএসপির নির্দেশে দাউদকান্দি মডেল থানার এসআই সুদর্শন ও এএসআই ছোটন আজ ভোরে অভিযান চালিয়ে দাউদকান্দি উপজেলার পৌরসভার সাহপাড়া থেকে রাজীব কর্মকারকে আটক করেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী চাঁদপুর জেলার মতলব উপজেলার বাগানবাড়ী থেকে তপু কর্মকারকে আটক এবং তাঁর কাছ থেকে ৮৮ ভরি ৫ আনা স্বর্ণ উদ্ধার করা হয়।

দাউদকান্দি সার্কেলের সহকারী পুলিশ সুপার ফয়েজ আহমেদ বলেন, ‘নোয়াখালী থেকে লুণ্ঠিত স্বর্ণ দাউদকান্দি মডেল থানার পুলিশের বিশেষ অভিযানে উদ্ধার ও দুই ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে স্বর্ণের মালিক বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.